বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯, ১২:৪১ পূর্বাহ্ন

মেয়র আরিফ কি চ্যালেঞ্জ ছুঁড়ে দিলেন?

মেয়র আরিফ কি চ্যালেঞ্জ ছুঁড়ে দিলেন?

ফাইল ছবি

নিউজটি শেয়ার করুন

নন্দিত সিলেট : সিলেট নগরীতে প্রতিবছরের জলাবদ্ধতা নিত্যনৈমিত্ত। ড্রেন নির্মাণ, সড়ক প্রশস্ত ও উচুকরণ, ছড়া ও খাল উদ্ধার অভিযানে বাহ্যিক উন্নতি হলেও প্রকৃত অর্থে বর্ষার জলাবদ্ধতার চিত্র অনেকটা একই দেখা যায়। এতে কোটি কোটি টাকার অর্থ খরচের ফল নিয়ে সন্দিহান নগরবাসী।

কিন্তু, গতকাল বৃহস্পতিবার (৭ ফেব্রুয়ারি) সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীর জনসংযোগ কর্মকর্তা প্রেরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, সিলেট সিটি কর্পোরেশনের ১৭ নং ওয়ার্ডের কাজিটুলা, আম্বরখানা ও চৌহাট্টা রাস্তা প্রশস্তকরণ কাজের উদ্বোধন শেষে স্থানীয় ব্যবসায়ী ও এলাকাবাসীদের উদ্দেশ্যে তিনি বলেছেন, আগামী বর্ষার আগেই নগরীতে চলমান সংস্কার ও উন্ন্য়ন কাজ শেষ হবে। ফলে নগরীতে আর কোন জলাবদ্ধতা থাকবে না।

তিনি বলেন, জলাবদ্ধতা নিরসনে নগরীর মধ্য দিয়ে প্রবাহিত ছড়া ও খাল সংস্কার করা হচ্ছে। বর্ষার আগেই চলমান এসব কাজ শেষ হবে।

উল্লেখ্য, নগরীর যেসব ছড়া ও খাল সংস্কারে সিটি কর্পোরেশন কাজ করছে সেসব কাজের স্থায়িত্ব কম। জনসমক্ষে দৃশ্যমান এলাকা তথা কালভার্ড সংলগ্ন ভরাট ও দখল হওয়া খাল ও ছড়া উদ্ধার এবং খনন করে সিটি কর্পোরেশন। কিন্তু, ভেতরের দিকে একটু আড়াল জায়গায় তাদের উদ্ধার তৎপরতা চোখে পড়ে না।

ফলে বিগত সময়ে এসব কাজে সিংহভাগ ফলাফল নিয়ে আসতে পারেননি মেয়র। এর উদাহরণ হতে পারে গাভিয়ার খালসহ নগরীর বেশ কয়েকটি খাল ও ছড়া। এ অবস্থা হলে মেয়র আরিফুল হক চৌধুরীর এই চ্যালেঞ্জে হেরেও যেতে পারেন।

অবশ্য, নগরীর উন্নয়ন কাজের দৃশ্যমান অগ্রগতি আশার সঞ্চার করে। তবে, শেষ পর্যন্ত আরিফুল হক চৌধুরীর এই বক্তব্য কতটা সত্য হবে তা দেখার জন্য অপেক্ষা করতে হবে আগামী বর্ষা পর্যন্ত।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ