বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯, ০৩:৩১ অপরাহ্ন

মোগলগাও, কান্দিগাও, মাসুকগঞ্জ বাজারে পৃথক গণসংযোগ করলেন খন্দকার মুক্তাদির

মোগলগাও, কান্দিগাও, মাসুকগঞ্জ বাজারে পৃথক গণসংযোগ করলেন খন্দকার মুক্তাদির

নিউজটি শেয়ার করুন

নন্দিত সিলেট :: বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্ঠা, আসন্ন একাদ্বশ জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-১ আসনে বিএনপি ঐক্যফ্রন্ট মনোনীত সংসদ সদস্য পদপ্রার্থী খন্দকার আব্দুল মুক্তাদির বলেছেন, আওয়ামী লীগ এখন জনবিচ্ছিন্ন। সিলেট-১ এর জনপ্রতিনিধি কিছু মোসাহেব দ্বারা পরিবেষ্টিত। ১০ বছর তিনি সদর উপজেলার মানূষের কাছে আসেননি। এখন যারা নৌকায় ভোট চাইছেন, তারা সদরবাসীকে চেনেন না। ভোট শেষ হলে তাকেও মানুষ কাছে পাবে না। তারা গত ১০ বছরে যে সব অপকর্ম করেছে, লুটপাট করেছে, সেগুলো সাধারণ মানুষ বলার সুযোগ পেয়েছে দেখে তাদের গাত্রদাহ শুরু হয়েছে। তারা এগুলোকে অপপ্রচার বলে দায় এড়ানোর চেষ্টা করছে। সদর উপজেলার মানুষ তাদের মিথ্যা আশ্বাসে আর বিভ্রান্ত হবেনা। ৩০ ডিসেম্বর সদর বাসী ধানের শীষকে শুধু বিজয়ী করবেনা, বিজয় নস্যাতের যে কোন ষড়যন্ত্র রুখে দিতে প্রস্তুত রয়েছে।

তিনি শুক্রবার সকাল থেকে দিনভর সদর উপজেলার কান্দিগাও, মোগলগাও, মাসুকগঞ্জ বাজার সহ পৃথক স্থানের ধানের শীষের সমর্থনের গণসংযোগ ও প্রচারণা চলাকালে অনুষ্ঠিত পৃথক পথসভা ও মতবিনিময় সভায় উপরোক্ত কথা বলেন।

এসময় হাজার হাজার মানুষ ধানের শীষের পক্ষে তাদের সমর্থন ব্যক্ত করে।

মাসুকগঞ্জ বাজার:
সকাল ১১টায় মাসুকগঞ্জ বাজারে গণসংযোগ ও প্রচারণা শেষে এক পথসভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন- সিলেট-১ আসনের সংসদ সদস্য পদপ্রার্থী খন্দকার আব্দুল মুক্তাদির।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন-সিলেট জেলা বিএনপির সভাপতি আবুল কাহের চৌধুরী শামীম, সদর উপজেলার প্রবীন মুরব্বী আব্দুল গণি, বাদশা মিয়া, আব্দুস সালাম, সাদ খান, মনু মিয়া প্রমুখ।

কারাবন্দী নেতার পরিবারের পাশে:
খন্দকার আব্দুল মুক্তাদির গণসংযোগকালে চলাকালে বেলা ১২টার দিকে কারান্তরীন নেতার পরিবারকে দেখতে তার বাড়িতে যান। পরিবারের খোজ খবর নেন।

উল্লেখ্য- বৃহস্পতিবার রাতে আইনশৃঙ্খলা রক্ষাকারি বাহিনী কান্দিগাও ইউনিয়ন বিএনপি নেতা আলী হোসেন খানকে অন্যায়ভাবে আটক করে কারাগারে প্রেরণ করে।

মোগলাগাও-এ গণসংযোগ:
খন্দকার আব্দুল মুক্তাদির মোগলাগাও কেন্দ্রীয় জামে মসজিদে পবিত্র জুমআর নামাজ আদায় করেন। নামাজ শেষে সেখানে তিনি মুসল্লীদের সাথে কুশলাদি বিনিময় করেন। তারপর তিনি মোগলগাও এলাকার বিভিন্ন স্থানে ধারাবাহিকভাবে গণসংযোগ শেষে এক পথসভায় মিলিত হন।

এই সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- ইউনিয়ন বিএনপি নেতা শামসুল ইসলাম, বশির উদ্দিন ও মঈনুদ্দিন মেম্বার।

কান্দিগাও-এ মতবিনিময়:
বেলা ৩টার দিকে খন্দকার আব্দুল মুক্তাদির কান্দিগাও ইউনিয়নের ১নং ওয়ার্ড বিএনপি নেতাকর্মীদের সাথে এক মত বিনিময় সভায় উপস্থিত হন। এলাকার মুরব্বী ইদ্রিস আলীর সভাপতিত্বে ও বিএনপি নেতা আবুল হোসেনের পরিচালনায় অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সিলেট জেলা সভাপতি আবুল কাহের চৌধুরী শামীম, জেলা সহ-সভাপতি শাহজামাল নুরুল হুদা, মহানগর উপদেষ্ঠা আব্দুস সালাম বাচ্চু, জেলা সহ-দফতর সম্পাদক আব্দুল মালেক, কান্দিগাও ইউনিয়ন সভাপতি আহমদ আলী ও সাধারণ সম্পাদক ওয়ারিছ আলী, মোগলগাও ইউনিয়ন সভাপতি বশির মিয়া ও সাধারণ সম্পাদক শামসুল ইসলাম, যুবদল নেতা এমদাদ হোসেন, সাবেক ছাত্রদল নেতা চৌধুরী মোহাম্মদ সুহেল, আফসর খান, মাহবুবুল আলম সৌরভ। শুরুতে কুরআন তেলাওয়াত করেন লুৎফুর রহমান ফাহিম।

মৌলভীবাজার বাহারমর্দানে মরহুম সাইফুর রহমানের কবর জিয়ারত:
খন্দকার আব্দুল মুক্তাদির তিনি শুক্রবার সকাল ৯টায় মৌলভীবাজার জেলার বাহারমর্দান গ্রামে মরহুম এম.সাইফুর রহমান ও তার সহধর্মীনী দুররে সামাদ রহমানের কবর জিয়ারত করেন।

এ সময় মরহুম এম. সাইফুর রহমান তনয়, সাবেক এমপি এম. নাসের রহমান সিলেটে অবস্থানরত মৌলভীবাজারবাসীসহ সর্বস্তরের সিলেটবাসীকে ধানের শীষ প্রতীকের প্রার্থী খন্দকার আব্দুল মুক্তাদিরকে ভোট দিয়ে বিজয়ী করার আহবান জানান।

কবর জিয়ারতকালে খন্দকার আব্দুল মুক্তাদিরের সাথে ছিলেন সিলেট মহানগর বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আজমল বক্ত সাদেক, সিনিয়র সহ সভাপতি আব্দুল কাইয়ুম জালালী পংকী, মহানগর বিএনরি সহ সভাপতি, সিটি কাউন্সিলর রেজাউল হাসান কয়েস লোদী, সহ সভাপতি জিয়াউল হক জিয়া, মহানগর বিএনপির উপদেষ্টা আব্দুস সালাম বাচ্চু, মহানগর বিএনপির যুগ্ম সম্পাদক এমদাদ হোসেন চৌধুরী, জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক এমরান আহমদ চৌধুরী, মহানগর বিএনপির সহ আইন বিষয়ক সম্পাদক এডভোকেট মমিনুল ইসলাম ইসলাম মমিন, সহ সাংগঠনিক সিটি কাউন্সিলর এবিএম জিল­ুর রহমান উজ্জল, কেন্দ্রীয় ছাত্রদলের সহ সভাপতি মাহবুবুল হক চৌধুরী, ১৮ নং ওর্যাড বিএনপির সাংগঠনিক সম্পাদক তারেক আহমদ খান এবং এবং মৌলবীবাজার জেলা ও পৌর বিএনপি, যুবদল ও ছাত্রদল নেতৃবৃন্দ।

নেতৃবৃন্দ মরহুম এম.সাইফুর রহমান ও বেগম দুররে সামাদ রহমানের কবরের পাশে ফাতেহা পাঠ করেন ও তাদের রুহের মাগফেরাত কামনা করে মোনাজাত করেন।

এসময় তিনি বলেন, স্বাধীনতা উত্তরকালে সিলেট-১ আসনের সাধারণ মানুষের এক নিবেদিতপাণ উন্নয়নকামী নেতা ছিলেন সাবেক অর্থ ও পরিকল্পনা মন্ত্রী, মরহুম এম.সাইফুর রহমান। সিলেটের সর্বত্র ছড়িয়ে আছে তার উন্নয়নের ছোঁয়া। তার মেয়াদকাল ছিল সিলেটের উন্নয়নের স্বর্ণযুগ। তার স্বপ্ন ছিল আধুনিক সিলেট প্রতিষ্ঠা। সিলেটে এম. সাইফুর রহমান যে উন্নয়ন কর্মকান্ডের সূচনা করেছিলেন, পরবর্তী জনপ্রতিনিধির ব্যর্থতায় তা থমকে গেছে। ইনশাআল্লাহ, এম. সাইফুর রহমানের অসমাপ্ত উন্নয়ন কাজ শেষ করে প্রকৃত আধুনিক সিলেট প্রতিষ্ঠা করবো।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ