রবিবার, ২৫ অগাস্ট ২০১৯, ০৬:১৫ পূর্বাহ্ন

মোদির বিরুদ্ধে বারাণসী থেকেই লড়বেন প্রিয়াঙ্কা

মোদির বিরুদ্ধে বারাণসী থেকেই লড়বেন প্রিয়াঙ্কা

নিউজটি শেয়ার করুন

আন্তর্জাতিক ডেস্ক:ভারতের লোকসভা নির্বাচন শুরু হয়েছে গত ১২ এপ্রিল। সাত দফার নির্বাচনে ১৮ এপ্রিল দ্বিতীয় দফায় ভোটগ্রহণ হয়েছে। এ নির্বাচনে দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিরুদ্ধে উত্তর প্রদেশের বারাণসী থেকে লড়ছেন কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী। আগামী ২৯ এপ্রিল তিনি মনোনয়নপত্র জমা দেবেন।

ভারতীয় সংবাদমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, আগামীকাল শুক্রবার ভৈরব মন্দিরে পূজো দিয়ে মনোনয়নপত্র জমা দেবেন প্রিয়াঙ্কা। তবে তিনি লড়লে সপা-বসপা-আরএলডি জোটের প্রার্থী মনোনয়নপত্র প্রত্যাহার করে নেবেন। ফলে জোটের ভোট কংগ্রেসের দিকেই যেতে পারে। সোমবার জোটের প্রার্থী হিসেবে শালিনী যাদবকে মনোনয়ন দেয়া হয়েছিল।

প্রিয়াঙ্কা নির্বাচনে লড়বেন কিনা, তা নিয়ে রাজনৈতিক মহলে একটা কৌতূহল ছিল। কংগ্রেস তাদের শেষ মুহূর্তের ‘তুরুপের তাস’কে কীভাবে ব্যবহার করবে, তা নিয়ে প্রশ্ন ছিল। কারণ রাজনৈতিক মহলের ধারণা, প্রচারে বেরিয়ে কংগ্রেসের পালে বেশ কিছুটা হাওয়া টানতে পেরেছিলেন প্রিয়াঙ্কা। সেই হাওয়াকে ভোটবাক্সে টানতে তাকে যে প্রার্থী করা হতে পারে, সেটা এবার নিশ্চিত হলো।

মঙ্গলবার (২৩ এপ্রিল) প্রিয়াঙ্কা এক সাংবাদিক বৈঠকে এ বিষয়ে ইঙ্গিত দেন। সেখানে তিনি বলেন, দল চাইলে তিনি লড়তে রাজি। দলকে সব ধরনের সাহায্য করতেও প্রস্তুত তিনি।

গত মাসে গুঞ্জন ওঠে, রায়বরেলি থেকে লড়তে পারেন প্রিয়াঙ্কা। কিন্তু সেই গুঞ্জন উড়িয়ে নিজেই বলেন, বারাণসী থেকে কেন নয়? বারাণসী কেন্দ্রের নির্বাচন আগামী ১৯ মে। প্রিয়াঙ্কা বলেছিলেন, সবকিছুই দলের ইচ্ছাতে হবে। আমেঠিতে সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় এ তথ্য দেন তিনি।

তবে প্রিয়াঙ্কা গান্ধীর রাজনীতিতে পা রাখাকে বিশেষ আমলে নিতে বিজেপি নারাজ। দলটির সর্ব ভারতীয় সভাপতি অমিত শাহর মতে, বিজেপির কাছে কোনো ‘বিগ ডিল’ নন প্রিয়াঙ্কা গান্ধী।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ