সোমবার, ২৬ অগাস্ট ২০১৯, ০৫:০১ পূর্বাহ্ন

মৌলভীবাজারে কালবৈশাখী ঝড়ে শতাধিক বাড়িঘর বিধ্বস্ত

মৌলভীবাজারে কালবৈশাখী ঝড়ে শতাধিক বাড়িঘর বিধ্বস্ত

নিউজটি শেয়ার করুন

মৌলভীবাজার প্রতিনিধি : মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলায় কালবৈশাখী ঝড়ে উপজেলার পতনউষার, সমশেরনগর,মুন্সিবাজার ও পৌরসভার এলাকায় শতাধিক বাড়িঘর বিধ্বস্ত হয়েছে। উপড়ে পড়েছে হাজারও গাছপালা। কমলগঞ্জ-কুলাউড়া সড়কে শমসেরনগর এয়ারপোর্ট রোডে গাছপালা ভেঙে পড়ায় সড়ক যোগাযোগ বন্ধ হয়ে যায়।

এছাড়া লাউয়াছড়া পাহাড়ে রেললাইনের ওপর গাছ পড়ায় রেল যোগাযোগ রবিবার (২৮ এপ্রিল) বিকাল ৩টা থেকে ৬টা পর্যন্ত বন্ধ থাকে। এতে ঢাকাগামী পারাবত এক্সপ্রেস ও সিলেটগামী আন্তঃনগর পাহাড়িকা এক্সপ্রেস ট্রেন শ্রীমঙ্গল ও কুলাউড়া রেলস্টেশনে আটকা ছিল। বিদ্যুৎ লাইন লণ্ডভণ্ড হয়ে যাওয়ায় বিদ্যুৎহীন হয়ে পড়ে পুরো কমলগঞ্জ উপজেলা ।

জানা যায়, কমলগঞ্জ উপজেলার ঝড়ে পতনউষার ইউনিয়নে পতনউষার, শ্রীরামপুর, চন্দ্রপুর, ধোপাটিলা, রসুল পুর, বৃন্দাবনপুর, দক্ষিণপল্কীসহ ১০টি গ্রামের বাড়িঘর ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়। রাস্তার গাছপালা উপড়ে পড়ে। পতনউষারের বিভিন্ন এলাকায় পল্লী বিদ্যুতের ১১ কেভি লাইন ছিড়ে পড়েছে।অপরদিকে, একই সময় সমসেরনগর, মুন্সিবাজার ও কমলগঞ্জ পৌরসভায় ঝড়ে প্রায় শতাধিক বাড়িঘর বিধ্বস্ত হয়।
কমলগঞ্জ আব্দুল গফুর চৌধুরী মহিলা কলেজে আধাপাকা একাডেমিক ভবনের টিন ছাউনিসহ পৌরসভার ৫, ১, ২ নং ওয়ার্ডের ঘরের টিন উড়িয়ে নিয়েছে।

কমলগঞ্জ উপজেলার পতনউষার ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান নারায়ন মল্লিক সাগর বলেন, আমার ইউনিয়নে ঝড়ে ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছে।

শ্রীমঙ্গল রেলওয়ে স্টেশনের সহকারী স্টেশন মাস্টার মো.সাখাওয়াত হোসেন জানান, কালবৈশাখী ঝড়ে লাউয়াছড়া উদ্যানে রেললাইনে গাছ পড়ে আন্তঃনগর পারাবত ও জয়ন্তিকা এবং পাহাড়িকা ট্রেন আটকা ছিল। সন্ধ্যা ৬টার পর ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

কমলগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির ডিজিএম মোবারক হোসেন  জানান, ঝড়ে ব্যাপক ক্ষতি হয়েছে। প্রায় শতাধিক স্থানে বিদুৎতের তার ছিঁড়ে গেছে। বিদ্যুৎ ব্যবস্থা স্বাভাবিক করতে দুইদিন লেগে যাবে।

কমলগঞ্জ উপজেলা প্রকল্প বাস্তবায়ন কমর্কতা মো. আছাদুজ্জামান জানান, তিনি সরেজমিনে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করছেন। ঘরের তালিকা দেওয়ার জন্য চেয়ারম্যানদের বলা হয়েছে।

কমলগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ভারপ্রাপ্ত সুমি আক্তার বলেন, ‘ক্ষতিগ্রস্তদের তালিকা আসলে পরে ব্যবস্থা করা হবে। তাদের খোঁজখবর রাখা হচ্ছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ