বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯, ০১:০৫ পূর্বাহ্ন

মৌলভীবাজারে প্রায় ১৩ লাখ ভোটার, ভোটকেন্দ্র ৫১৯

মৌলভীবাজারে প্রায় ১৩ লাখ ভোটার, ভোটকেন্দ্র ৫১৯

নিউজটি শেয়ার করুন

মৌলভীবাজার প্রতিনিধি : পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে ভোটাধিকার প্রয়োগ করবেন মৌলভীবাজারের ভোটাররা। জেলার সাতটি উপজেলায় ভোটার সংখ্যা ১২ লাখ ৯৭ হাজার ৫১১। মোট ভোটকেন্দ্র ৫১৯টি। আর ভোটগ্রহণ হবে আগামী ১৮ মার্চ।

জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, মৌলভীবাজারে পুরুষ ভোটার ৬ লাখ ৫২ হাজার ২৬৪ জন ও মহিলা ভোটার ৬ লাখ ৪৫ হাজার ২৪৭ জন।

সাত উপজেলার মধ্যে পাঁচটি পৌরসভা ৬৭টি ইউনিয়নে ভোট কক্ষের সংখ্যা ৩ হাজার ৩৯৩টি। এর মধ্যে স্থায়ী ভোট কক্ষ ৩ হাজার ৭৬ টি ও অস্থায়ী ৩১৭টি।

জেলার সবচেয়ে বেশি ভোটার কুলাউড়া উপজেলায়। আর ভোটার ও ভোট কেন্দ্রের দিকে সর্বনিম্ন অবস্থানে রয়েছে জুড়ী উপজেলা।

মৌলভীবাজার সদর উপজেলায় ভোটার সংখ্যা ২ লাখ ৩৪ হাজার ৬০০ জন। এর মধ্যে পুরুষ ১ লাখ ১৮ হাজার ৯৪২ জন ও ১ লাখ ১৫ হাজার ৬৫৮ জন হলেন মহিলা ভোটার। ১ পৌরসভা ও ১২ ইউনিয়নের এই উপজেলায় ভোট কেন্দ্র ১০৪টি। ভোট কক্ষ ৬৫৫ টি। স্থায়ী ৫৯০টি ও অস্থায়ী ভোট কক্ষ হচ্ছে ৬৫টি।

বড়লেখা উপজেলায় মোট ভোটার ১ লাখ ৬৮ হাজার ১৬৩ জন। পুরুষ ভোটার ৮২ হাজার ৭৮৫ জন ও মহিলা ভোটার হলেন ৮৫ হাজার ৩৭৮ জন। ১ পৌরসভা ও ১০ ইউনিয়নের এ উপজেলায় ভোট কেন্দ্র ৬১টি। ভোট কক্ষ ৪৪৪টি। স্থায়ী ভোট কক্ষ হচ্ছে ৩৯৭টি ও ৪৭টি হচ্ছে অস্থায়ী ভোট কক্ষ।

জুড়ী উপজেলায় ভোটকেন্দ্র ৪১টি। ভোট কক্ষ ২৩৭টি। স্থায়ী ভোট কক্ষ ২১৬টি ও অস্থায়ী ভোট কক্ষ হচ্ছে ২১টি। ৬ ইউনিয়নের এই উপজেলায় মোট ভোটার ৯৭ হাজার ৭১৮ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৪৯ হাজার ৯৯১ জন ও ৪৭ হাজার ৭২৭ জন হলেন মহিলা ভোটার।

কুলাউড়া উপজেলায় মোট ভোটার ২ লাখ ৪১ হাজার ১৮১ জন। পুরুষ ভোটার ১ লাখ ২২ হাজার ৪৩১ জন ও মহিলা ভোটার হলেন ১ লাখ ১৮ হাজার ৭৫০ জন। ১ পৌরসভা ও ১৩ ইউনিয়নের এই উপজেলায় ভোট কেন্দ্র ৯৭টি। ভোট কক্ষের সংখ্যা ৬৩৯টি। স্থায়ী ৫৪৯টি ও অস্থায়ী ভোট কক্ষ হচ্ছে ৯০টি।

রাজনগর উপজেলায় ভোটার সংখ্যা ১ লাখ ৫৬ হাজার ৮৯৯ জন। পুরুষ ৭৮ হাজার ৩০৯ জন ও ৭৮ হাজার ৫৯০ জন হলেন মহিলা ভোটার। ৮ ইউনিয়নের এ উপজেলায় ভোট কেন্দ্র ৬৪টি। ভোট কক্ষ ৪১১টি। এর মধ্যে স্থায়ী ভোট কক্ষ ৩৬৮টি ও ৪৩টি হচ্ছে অস্থায়ী ভোট কক্ষ।

কমলগঞ্জ উপজেলায় মোট ভোটার সংখ্যা ১ লাখ ৭৯ হাজার ৪০০ জন। এরমধ্যে পুরুষ ভোটার ৮৯ হাজার ৫৬৪ জন ও মহিলা ভোটার হলেন ৮৯ হাজার ৮৩৬ জন। ১ পৌরসভা ও ১২ ইউনিয়নের এই উপজেলায় মোট ভোট কেন্দ্র ৭২টি। ভোট কক্ষের সংখ্যা ৪৫৬টি। স্থায়ী ভোট কক্ষ ৪২৯টি ও অস্থায়ী ভোট কক্ষ হচ্ছে ২৭টি।

শ্রীমঙ্গল উপজেলায় মোট ভোটার ২ লাখ ১৯ হাজার ৫৫০ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ১০ হাজার ২৪২ জন ও ১ লাখ ৯ হাজার ৩০৮ জন হলেন মহিলা ভোটার। ১ পৌরসভা ও ৯ ইউনিয়নের এ উপজেলায় ভোট কেন্দ্র ৮০টি। ভোট কক্ষ ৫৫১টি। স্থায়ী ভোট কক্ষ ৫২৭টি ও ২৪টি হচ্ছে অস্থায়ী ভোট কক্ষ।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ