শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯, ১২:০১ অপরাহ্ন

মৌলভীবাজারে ম্যাজিস্ট্রেট কোয়ার্টার থেকেই পরিচ্ছন্নতা শুরু

মৌলভীবাজারে ম্যাজিস্ট্রেট কোয়ার্টার থেকেই পরিচ্ছন্নতা শুরু

নিউজটি শেয়ার করুন

মৌলভীবাজার প্রতিনিধি :: ম্যাজিস্ট্রেটরা সরকারের প্রথম শ্রেণীর কর্মকর্তা। তাদের বাসভবনেও ময়লার ঝোপঝাড়। অবশেষে সেখান থেকেই পরিচ্ছন্নতা অভিযান শুরু করল জেলা প্রশাসন ও পৌরসভা।

এই অবস্থা শুধু সরকারি কর্মকর্তাদের বাসার সামনে নয়। বরং শহরের বিভিন্ন জায়গায় এরকম ঝোঁপঝাড় রয়েছে। এর কারণে শহরে বেড়েছে মশার প্রকোপ। মশক নিধন ও পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযানে এমনটা দৃশ্যমান হলো।

দেশব্যাপি মশক নিধন ও পরিচ্ছন্নতা সপ্তাহ উপলক্ষে সচেতনামূলক র‌্যালি বৃহস্পতিবার সকালে মৌলভীবাজার পৌরসভা থেকে শুরু হয়।

র‌্যালিটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে ম্যাজিস্ট্রেট কলোনীতে সপ্তাহ ব্যাপী মশক নিধন কার্যক্রমের উদ্বোধন করেন মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য নেছার আহমদ।

এসময় নেছার আহমদ বলেন, “এখানে বিভিন্ন বিভাগের ম্যাজিস্ট্রেট সাহেবরা থাকেন। ম্যাজিস্ট্রেট সাহেবরা দু’চার জন এখানে আছেন। আমরা আজকে এখানে এসেছি। এখানকে পরিষ্কার পরিচ্ছন্ন করার জন্য। এটা একটি দুঃখজনক ঘটনা। আমরা যারা সমাজের অগ্রসরমান লোক। আমরা যদি সচেতন না থাকি, আমাদের দায়িত্ব পালন না করি। তাহলে সাধারণ মানুষ তার দায়িত্ব কিভাবে পালন করবে”।

তিনি বলেন, “পবিত্রতা ঈমানের অন্যতম অঙ্গ। কাজেই আমরা যদি ইসলামের সঠিক জিনিষ মেনে চলি। তাহলে এইভাবে ঝোপ জঙ্গল রাখতে পারি না। আমরা যদি এগুলো পরিষ্কার করি তাহলে আজকের এ অভিযান সফল হবে। আমরা স্ব স্ব দায়িত্ব পালনে সচেতন হই। এবং আমাদের দায়িত্ব ও কর্তব্য সম্পর্কে সচেতন হয়ে কাজ করি”।

এসময় উপস্থিত ছিলেন- জেলা প্রশাসক নাজিয়া শিরিন, পৌর মেয়র মো. ফজলুর রহমান, জেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক মিছবাহুর রহমান প্রমুখ।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ