সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০১৯, ০৪:৪৪ পূর্বাহ্ন

মৌলভীবাজারে সাংবাদিকদের দেয়া হয়নি নির্বাচনী পরিচয়পত্র

মৌলভীবাজারে সাংবাদিকদের দেয়া হয়নি নির্বাচনী পরিচয়পত্র

নিউজটি শেয়ার করুন

মৌলভীবাজার প্রতিনিধি :: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সংবাদ সংগ্রহ ও পেশাগত দায়িত্ব পালনের সুবিধার্থে নির্বাচন কমিশনের সাংবাদিক পরিচয়পত্র জেলায় বেশ কিছু সাংবাদিকদের দেননি জেলা রিটার্নিং কর্মকর্তা। এর মধ্যে রয়েছেন দেশের প্রথম সারির দৈনিক ও টেলিভিশনের সংবাদকর্মী।

জানা গেছে, জেলায় সাংবাদিকতায় তৎপর নয় এমন অনেককেই নির্বাচন কমিশনের পাস কার্ড দেয়া হয়েছে। এ ছাড়াও কয়েকটি অনিয়মিত সাপ্তাহিক পত্রিকা থেকে ৪/৫জন করে নির্বাচনী পাস দেয়া হয়। বিদেশে অবস্থান এমন কয়েক জনের নামে পাস দেয়া হয়। এক ব্যাক্তির নামে একাধিক পাস তৈরীর অভিযোগ রয়েছে। এনিয়ে মৌলভীবাজার প্রেসক্লাব সহ জেলায় কর্মরত সাংবাদিকদের মধ্যে ক্ষোভ বিরাজ করছে।

জানা যায়, নির্বাচন কমিশনের নীতিমালা অনুযায়ী সাংবাদিকরা পাস কার্ডের জন্য রিটার্নিং কর্মকর্তা বরাবর আবেদন করেন। নির্বাচন কমিশন সচিবালয় জনসংযোগ অধিশাখার পত্রের ৩নং ক্রমিকে উল্লেখ করা হয়েছে কতজন স্থানীয় সংবাদিকদের পরিচয়পত্র দেয়া যায় তা স্থানীয় প্রেসক্লাব বা সাংবাদিক নেতৃবৃন্দের সাথে আলোচনা করে পরিচয়পত্র প্রদানের কথা উল্লেখ করা হয়। তবে এ বিষয়ে প্রেসক্লাব বা সাংবাদিক নেতৃবৃন্দের সাথে আলোচনা না করে রির্টানিং অফিসার এ সিদ্ধান্ত নেয়ায় ২৬ ডিসেম্বর সন্ধ্যায় মৌলভীবাজার প্রেসক্লাবে এক জরুরী সভা অনুষ্ঠিত হয়।

এ বিষয়ে একাধিক সংবাদকর্মী বলেন, সাংবাদিক পরিচয়পত্র না দেয়ার বিষয়ে জেলা রিটার্নিং কর্মকর্তার সাথে যোগাযোগ করলে তিনি সন্তুষ্টজনক কোনো উত্তর দিতে পারেননি। সাংবাদিক নেতারা বলেন, অবাধ, সুষ্ট ও নিরপেক্ষ নির্বাচনের জন্য সাংবাদিকদের পরিচয়পত্র জরুরি। অন্যতায় মৌলভীবাজার জেলায় সাংবাদিকরা নির্বাচন পর্যবেক্ষণ বর্জন করবেন ।

এছাড়াও খোঁজ নিয়ে জানা গেছে জেলার উপজেলা পর্যায়ে সাংবাদিক চাহিদা অনুযায়ি পরিচয়পত্র দেয়া হয়নি।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ