বুধবার, ২১ অগাস্ট ২০১৯, ১০:৪০ পূর্বাহ্ন

মৌলভীবাজারে স্কুলছাত্রের সচেতনতায় রক্ষা পেলেন ট্রেনের ৫ শতাধিক যাত্রী

মৌলভীবাজারে স্কুলছাত্রের সচেতনতায় রক্ষা পেলেন ট্রেনের ৫ শতাধিক যাত্রী

নিউজটি শেয়ার করুন

মৌলভীবাজার প্রতিনিধি :মৌলভীবাজারের কমলগঞ্জে এক স্কুলছাত্রের সচেতনতায় রক্ষা পেয়েছেন চট্টগ্রামগামী আন্তনগর উদয়ন এক্সপ্রেস ট্রেনের পাঁচ শতাধিক যাত্রী। ওই ছাত্রের নাম আবুল হোসেন। তার বাড়ি শমশেরনগর ইউনিয়নের ঈদগাহ টিলায়। সে কমলগঞ্জের কামুদপুর উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্র।

গতকাল মঙ্গলবার রাত সাড়ে ১০টার দিকে শমসেরনগর স্টেশনের পাশে সিলেট-আখাউড়া রেলপথের ৩০৬/২ নং রেলপথ এলাকায় ওই ছাত্রের সচেতনতায় দুর্ঘটনা থেকে রক্ষা পায় উদয়ন এক্সপ্রেস।

স্থানীয় সূত্রে জানা যায়, আবুল হোসেন গতকাল রাতে একটি কাজ শেষে ফেরার সময় শমসের নগরের ঈদগাহ টিলা এলাকায় পৌঁছালে দেখতে পায় রেললাইনের একটি পাত ভেঙে ফাঁক হয়ে আছে। বিষয়টি সে গ্রামবাসীকে বিষয়টি জানায়। গ্রামবাসীর মাধ্যমে শমশেরনগর ইউনিয়ন পরিষদের (ইউপি) সদস্য ফারুক আহমদ ঘটনাটি জেনে শমশেরনগর স্টেশন মাস্টারকে জানালে তারা দ্রুত ভাঙা রেলপাত সরিয়ে নতুন একটি পাত প্রতিস্থাপন করেন।

শমশেরনগর স্টেশন মাস্টার কবির আহমদ  বলেন, গতকাল রাত ১০.৫০ মিনিটে সিলেট থেকে চট্টগ্রামগামী আন্তনগর উদয়ন এক্সপ্রেস ট্রেনটির স্টেশনে পৌঁছার কথা ছিল। এর আগে স্থানীয় ফারুক মেম্বার ঘটনাটি আমাকে ফোনে জানান। খবর পেয়ে আমি শ্রীমঙ্গলে রেলওয়ের গণপূর্ত বিভাগকে জানাই। পরে ভাঙা রেলপাত সরিয়ে নতুন একটি পাত স্থাপন করা হয়। এতে আধা ঘণ্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক হয়। স্কুলছাত্র আবুল হোসেনের সচেতনতার কারণে পাঁচ শতাধিক যাত্রী রক্ষা পেয়েছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ