বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯, ০৬:৫০ পূর্বাহ্ন

যত বাধাই আসুক গণশুনানি করবই: রব

যত বাধাই আসুক গণশুনানি করবই: রব

নিউজটি শেয়ার করুন

নন্দিত ডেস্ক: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোট ডাকাতির প্রতিবাদে আগামী ২৪ ফেব্রুয়ারি গণশুনানির জন্য ঐক্যফ্রন্টকে কোনো হল বুকিং দেয়া হচ্ছে না বলে অভিযোগ করেছেন জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রব।

রোববার (১৭ ফেব্রুয়ারি) বিকেলে রাজধানীর মতিঝিলে গণফোরামের কেন্দ্রীয় কার্যালয়ে জাতীয় ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির বৈঠক শেষে তিনি এ অভিযোগ করেন। এর আগে বিকেল সাড়ে ৪টায় জোটের স্টিয়ারিং কমিটির বৈঠক শুরু হয়।

বৈঠকে উপস্থিত ছিলেন- বঙ্গবীর কাদের সিদ্দিকী, বিএনপির স্থায়ী কমিটির সদস্য আবদুল মঈন খান, বিএনপির যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল, জাসদের (জেএসডি) সভাপতি আ স ম আব্দুর রব, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তফা মোহসীন মন্টু, গণফোরামের কার্যকরী সভাপতি সুব্রত চৌধুরীসহ জোটের স্টিয়ারিং কমিটি এবং ঐক্যফ্রন্টের ঢাকা মহানগর সমন্বয় কমিটির কয়েকজন সদস্য।

আ স ম আবদুর রব বলেন, ৩০ ডিসেম্বরের নির্বাচনে যে অনিয়ম ও জালিয়াতি হয়েছে তা নিয়ে আমরা গণশুনানি করব। তবে আমাদের কাজ করতে দেয়া হচ্ছে না। শুনানি করার জন্য আমরা কোনো হল পাচ্ছি না।

তিনি বলেন, সরকার ফেব্রুয়ারি মাসজুড়ে সব হল বুকিং দিয়ে রেখেছে। হল মালিকরা আমাদের পুলিশের পারমিশন নিয়ে হল বুকিং দিতে বলছেন। পুলিশের পারমিশন ছাড়া কেউ হল বুকিংয়ের টাকা নিতে চাচ্ছেন না।

যত বাধাই আসুক আমরা গণশুনানি করবই উল্লেখ করে জেএসডি সভাপতি আরও বলেন, হল বন্ধ করুক, প্রয়োজনে ঘরে-বাইরে, রাস্তায় আল্লাহর আকাশের নিচে যে জায়গা পাব সেখানেই গণশুনানির আয়োজন করব।

ভোট নিয়ে সরকার যে নখরামি করেছে গণশুনানিতে তার জবাব দেওয়া হবে বলে জানিয়েছেন রব। তিনি বলেন, গণশুনানিতে ভোটের দিন আহত-নিহতদের পরিবারসহ নির্বাচনে অংশগ্রহণকারী সব দলের প্রার্থী ও প্রতিনিধিরা উপস্থিত থাকবেন। ইতোমধ্যে তাদের চিঠি দিয়ে ও টেলিফোনে জানানো হয়েছে।

নির্বাচনের অনিয়মের বিষয়ে তিনি বলেন, ব্যালট নেয়ার সময় অধিকাংশ লোক টিপসই দিয়ে ব্যালট নিয়ে ভোট দিয়েছেন। এর মানে কী? বাংলাদেশের কেউ কি স্বাক্ষর করতে পারেন না? এসব ঘটনার প্রমাণসহ আমরা তুলে ধরব দেশবাসী ও বিদেশিদের কাছে। থাকবে ভোটের আগের রাতে ভোট শুরুর তথ্যও।

গণশুনানির বিষয়ে প্রস্তুতি নিতে সোমবার (১৮ ফেব্রুয়ারি) বিকেলে গণফোরামের কেন্দ্রীয় কার্যালয়ে ঐক্যফ্রন্টের সমন্বয় কমিটি ও মঙ্গলবার (১৯ ফেব্রুয়ারি) স্টিয়ারিং কমিটির আরেকটি বৈঠক হবে বলেও এ সময় জানানো হয়।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ