সোমবার, ২৬ অগাস্ট ২০১৯, ০৩:২৭ অপরাহ্ন

যাত্রী চাপ নেই সিলেট রেল স্টেশনে: কমেছে দালালদের দৌরাত্ম

যাত্রী চাপ নেই সিলেট রেল স্টেশনে: কমেছে দালালদের দৌরাত্ম

নিউজটি শেয়ার করুন

শাহ মো: তানভীর : খানাখন্দে সড়কে নরক যন্ত্রণা ও দুর্ঘটনার ভয়। আকাশ পথে যাত্রা ব্যয়বহুল। তাই ঈদে নাড়ির টানে ঘরমুখো মানুষের প্রথম পছন্দ ট্রেনে যাত্রা। ঈদ এলেই ট্রেনের টিকিট সংগ্রহে স্টেশনগুলোতে হুমড়ি খেয়ে পড়েন যাত্রীরা।

যেমনটি প্রত্যক্ষ করা গেছে রাজধানী ঢাকার কমলাপুর রেলওয়ে স্টেশনে। টিকিটের আশায় অনেকে রেলস্টেশনে রাত-দিন পার করেছেন লাইনে দাঁড়িয়ে, চাই— টিকিট নামের ‘সোনার হরিণ’।

এবার এর উল্টো চিত্র সিলেটে রেলওয়ে স্টেশনে। যাত্রী নেই, টিকিটের চাপও নেই। ঈদের আগে অনেকটা চাপহীন সিলেট রেলওয়ে স্টেশনের কর্মকর্তারা।

ঈদে সিলেট রুটে দেওয়া স্পেশাল ট্রেন নেই। ট্রেনগুলোতেও অতিরিক্ত কোচ সংযোজন করা হয়নি। অথচ বিগত বছরগুলোতে টিকিটের চাপ সামলাতে হিমশিম খেয়েছেন রেলের কর্মকর্তারা। কিন্তু এবারের চিত্র পুরোই ভিন্ন।

পবিত্র ঈদুল ফিতরে টিকিটের জন্য বাড়ি ফেরা মানুষের ভিড় নেই সিলেট রেলস্টেশনে। ফলে দালালদের দৌরাত্মও নেই তেমন। অথচ বিগত বছরগুলোতেও ঈদে আসন সংকটের কারণে যাত্রীদের দাঁড়িয়ে যেতে হয়েছে ট্রেনে।

সরেজমিন দেখা গেছে, সিলেট রেলওয়ে স্টেশনে টিকিট কাউন্টারে চারটি বুথে নেই দীর্ঘ সারি। হাতেগোণা যে কয়েকজন যাত্রী দেখা গেলো তারাও নিয়মিত ট্রেনের টিকিট সংগ্রহ করছেন।

এ বিষয়ে রেলওয়ে স্টেশনের সিএনএস’র কর্মকর্তা জহির হোসেন বলেন, ঈদের আগে সিলেট থেকে আর কত সংখ্যক যায়? বরং আসে বেশি। পর্যটকরাও ঈদের ছুটিতে সিলেটে ঘুরতে আসেন। লোকে লোকারাণ্য হয়ে ওঠে সিলেট। ফেরার পথে ভিড় থাকে বেশি। এ জন্য ঈদের পরবর্তী সময়ে টিকিট দিতে চাপ সামলাতে হয় বেশি। অবশ্য বিগত সময়গুলোতে ঈদের সময় মানুষের চাপ বেশি ছিলো, এবার তেমন নেই।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ