রবিবার, ২২ সেপ্টেম্বর ২০১৯, ০৮:২৭ অপরাহ্ন

যারা লুটেপুটে খেয়েছে তারা নসিয়ত করবে : পরিকল্পনামন্ত্রী

যারা লুটেপুটে খেয়েছে তারা নসিয়ত করবে : পরিকল্পনামন্ত্রী

নিউজটি শেয়ার করুন

নন্দিত ডেস্ক:বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরো (বিবিএস) কোনো তথ্য বাড়িয়ে দেখায় না এমন দাবি করে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, ‘যারা লুটেপুটে খেয়েছে তারাই এখন নসিয়ত করবে। আমাদের সত্যবাদী হয়ে কাজ করতে হবে।’

রাজধানীর হোটেল প্যান প্যাসিফিক সোনারগাঁওয়ে রোববার বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরো আয়োজিত ‘এনএসডিএস ইম্প্লেমেন্টেশন সাপোর্ট প্রজেক্ট’ শীর্ষক দুই দিনব্যাপী কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

প্রধান অতিথির বক্তব্যে পরিকল্পনা মন্ত্রী পরিসংখ্যান ব্যুরোর কর্মকর্তাদের নির্দেশ দিয়ে বলেন, কোনো ফিগার বাড়িয়ে বলবেন না, যা আছে তাই বলবেন। কেউ যেন বলতে না পারে ডাটা ইঞ্জিনিয়ারিং করা হয়েছে।

‘একবার প্রধানমন্ত্রীকে আমি বলেছিলাম- আমাদের মাথাপিছু আয় কম এটাকে একটু বাড়িয়ে প্রায় বলে দিই। কিন্তু প্রধানমন্ত্রী বললেন এটা করা যাবে না। কোনো তথ্য বাড়িয়ে দেখানো যাবে না। যা আছে তাই উল্লেখ করতে হবে’ বলেন এম এ মান্নান।

তিনি বলেন, আমরা যদি সত্যবাদী হয় তাহলে আসল কাজটা করতে পারব। ডু প্লে ওয়েল। আপনাদের সর্বোচ্চ দান করুন। এই সময় বাংলাদেশের। কেউ কিছু বললে আমরা শুনব না। আমাদের নেতৃত্ব পরিষ্কার এবং বাঙালির জন্য দান করছি। যারা লুটেপুটে খেয়ে গেছে তারা এখন নসিয়ত করবে।

‘কারো যদি সন্দেহ থাকে, সে তার সন্দেহ নিয়ে ঘুমাক। তার সঙ্গে আমাদের কোনো বিবাদ নেই। আমরা বেশিরভাগ মানুষ বিশ্বাস করি বাংলাদেশ পারবে, পারছে। পরিবর্তন হয়েছে, হচ্ছে। দারিদ্র্যের যে শিলাখণ্ড তা ভাঙ্গন শুরু হয়ে গেছে’ বলেন পরিকল্পনামন্ত্রী।

পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের সচিব সৌরেন্দ্র নাথ চক্রবর্তীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্বব্যাংকের ভারপ্রাপ্ত কান্ট্রি ডিরেক্টর ডেনডেন চেন। বৈদেশিক অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতিসংঘের আওতাধীন এশিয়া-প্যাসিফিক পরিসংখ্যান ইনস্টিটিউট জাপানের পরিচালক আশীষ কুমার, ন্যাশনাল স্ট্যাটিস্টিক ব্যুরো অফ ভুটান’র পরিচালক চিমি সিরিং প্রমুখ।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ