শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯, ১২:১৯ পূর্বাহ্ন

যুব এশিয়া কাপে বাংলাদেশের টানা দ্বিতীয় জয়

যুব এশিয়া কাপে বাংলাদেশের টানা দ্বিতীয় জয়

নিউজটি শেয়ার করুন

স্পোর্টস ডেস্ক:আরব আমিরাতকে হারিয়ে অনুধ্বÑ১৯ এশিয়া কাপে শুভ সূচনা করেছিল বাংলাদেশ। রবিবার কলম্বোর পি সারা ওভালে নেপালকে ৬ উইকেটে হারিয়ে টুর্নামেন্টে টানা দ্বিতীয় জয় তুলে নিয়েছে লাল সবুজের প্রতিনিধিরা। এদিন টস জিতে নেপালকে ব্যাটিংয়ে আমন্ত্রন জানায় বাংলাদেশ। আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেটে হারিয়ে ২৬১ রান করে নেপাল। ২৬২ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ৪ বল হারে রেখে ছয় উইকেটের জয় তুলেনেয় বাংলাদেশের কিশোররা।
প্রথমে ব্যাট করতে নামা নেপালকে স্বস্তি দেয়নি বাংলাদেশ। ৯৩ রানের মধ্যে তাদের ৩ উইকেট তুলে নেয় তারা। পবন সারাফকে সঙ্গে নিয়ে চতুর্থ উইকেটে ৬৬ রানের জুটিতে প্রতিরোধ গড়েন অধিনায়ক রোহিত পাউডেল। অবশ্য এই জুটি গড়তে মাত্র ১৪ রান করেন তিনি। কিছুক্ষণ পর পবন ইনিংস সেরা ৮১ রান করে মাঠ ছাড়লে দলকে লড়াই করার মতো স্কোর এনে দেন সন্দীপ ঝোরা। ভিম সারকির (২১) সঙ্গে তার জুটি ছিল ৭১ রানের। ৫৬ রান করে আউট হন সন্দীপ। বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ দুটি করে উইকেট নেন তানজীম হাসান সাকিব ও শাহীন আলম।
২৬২ রানের লক্ষ্যে নেমে মাত্র ১৯ রানে দুই ওপেনারকে হারায় বাংলাদেশ। দ্বিতীয় উইকেটে তৌহিদ হৃদয় ও মাহমুদুল হাসান জয়ের ৭৯ রানের জুটিতে চাপ সামালদেয় তারা। মাহমুদ ৪০ রানে আউট হওয়ার পর তৌহিদের সঙ্গে আকবর আলীর জুটি ৩৪ রানের বেশি হয়নি। ইনিংসের দ্বিতীয় সেরা ৬০ রান করে বিদায় নেন তৌহিদ। এরপর আর কোনও উইকেট হারায়নি বাংলাদেশ। আকবর অধিনায়কোচিত এক ইনিংস খেলেন, দারুণ সঙ্গ পান শামীম হোসেনের কাছ থেকে। তাদের ১৩০ রানের অবিচ্ছিন্ন জুটিতে ‘বি’ গ্রুপে টানা দ্বিতীয় জয় পায় গতবারের সেমিফাইনালিস্টরা। ৮২ বলে ১৪ চারে ৯৮ রানে অপরাজিত থেকে ম্যাচসেরা হয়েছেন আকবর। আর ৪২ রানে খেলছিলেন শামীম। নেপালের পক্ষে কমল সিং সর্বোচ্চ দুটি উইকেট পান। বাংলাদেশ গ্রুপের শেষ ম্যাচে শ্রীলঙ্কার মুখোমুখি হবে আগামীকাল।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ