রবিবার, ২৫ অগাস্ট ২০১৯, ১০:৪১ অপরাহ্ন

যে ৭ ক্রিকেটারকে এবার মিস করবে আইপিএল

যে ৭ ক্রিকেটারকে এবার মিস করবে আইপিএল

নিউজটি শেয়ার করুন

স্পোর্টস ডেস্ক  : আর মাত্র কয়েক ঘন্টা। এরপরই মাঠে গড়াচ্ছে আইপিএলের এগারতম আসর। বিশ্বের প্রায় সব তারকাই খেলেন এই টুর্নামেন্ট। তারপরও কিন্তু পছন্দের কয়েকজন ক্রিকেটারের খেলা এবার উপভোগ করতে পারবেন না দর্শকরা। আইপিএলের এবারের আসরটিতে যাদের অভাব অনুভূত হবে, এমন সাত ক্রিকেটারকে নিয়ে আমাদের এবারের আয়োজন…

১. লাসিথ মালিঙ্গা : আইপিএলের কিংবদন্তীদের তালিকা করলে লাসিথ মালিঙ্গাকে না রেখে পারবেন না আপনি। গত ১০ বছরে মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে ১১০টি ম্যাচ খেলেছেন এই পেসার। উইকেট নিয়েছেন ১৫৪টি। তিনিই এবার থাকছেন না আইপিএলে। অস্ত্রোপচারের পর বোলিং ধার কমে যাওয়ায় তাকে কেনেনি কোনো দল।

২. হাশিম আমলা : গত মৌসুমে ব্যাটে রীতিমত রানের ফোয়ারা ছুটিয়েছেন হাশিম আমলা। দক্ষিণ আফ্রিকান এই ব্যাটসম্যান কিংস ইলেভেন পাঞ্জাবের হয়ে ১০ ম্যাচে করেন ৪২০ রান। গত বছর দলটির তারকা খেলোয়াড়দের মধ্যে অন্যতম ছিলেন এই ব্যাটসম্যান। তারপরও এবার তাকে কেনার আগ্রহ দেখায়নি কোনো দল।

৩. স্টিভেন স্মিথ : অস্ট্রেলিয়ার অধিনায়ক ছিলেন কদিন আগেও। বিশ্বের সেরা ব্যাটসম্যানদের মধ্যে একজন, টেস্ট র্যাংকিংয়ের এক নাম্বার ব্যাটসম্যান। স্টিভেন স্মিথের মতো একজন ব্যাটসম্যান এবার থাকছেন না আইপিএলে। বল টেম্পারিং কলঙ্কে শেষ সময়ে আইপিএল থেকে ছিটকে পড়েছেন ডানহাতি এই ব্যাটসম্যান। তার খেলার কথা ছিল রাইজিং পুনে সুপারজায়ান্টসে।

৪. ডেভিড ওয়ার্নার : সম্প্রতি ক্রিকেটে ঝড় তোলা বল টেম্পারিং ঘটনার মূল হোতা ছিলেন ডেভিড ওয়ার্নার। সানরাইজার্স হায়দরাবাদকে শিরোপা জেতানো এই মারকুটে অস্ট্রেলিয়ান ওপেনার স্মিথের মতোই এবার থাকছেন না আইপিএলে।

৫. ড্যারেন স্যামি : গত কয়েক মৌসুম ধরেই অবশ্য আইপিএলে খেলছেন না ড্যারেন স্যামি। তবে সানরাইজার্স হায়দরাবাদের হয়ে তারও অনেক বড় বড় অবদান আছে। পাকিস্তান সুপার লিগে (পিএসএল) সর্বশেষ মৌসুমেও ক্যারিবীয় এই ব্যাটসম্যান দেখিয়েছেন, যে কোনো জায়গা থেকে একাই কিভাবে ম্যাচ ঘুরিয়ে দিতে পারেন তিনি। তার মতো একজন হার্ডহিটিং অলরাউন্ডারকে নিঃসন্দেহে মিস করবেন আইপিএলের দর্শকরা।

৬. ডেল স্টেইন : এর আগে আইপিএলের যতগুলো মৌসুম খেলেছেন, সবগুলোতেই উজ্জ্বল ছিলেন। ডেল স্টেইন তো বিশ্বসেরা বোলারদের একজন। তবে ইনজুরি তার সেই নাম ডাক অনেকটাই কমিয়ে দিয়েছে। ফিটনেসের জন্যই এবার তাকে দলে নেয়ার অাগ্রহ দেখায়নি কোনো দল।

৭. মরনে মরকেল : দীর্ঘকায় দক্ষিণ আফ্রিকান পেসার মরনে মরকেল সম্প্রতি আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন। আইপিএলে ৭০ ম্যাচে ৭৭ উইকেট আছে তার। ২০১২ মৌসুমে দিল্লি ডেয়ারডেভিলসের হয়ে দুর্দান্ত পারফরম্যান্সের স্বীকৃতিস্বরূপ তো পার্পল কাপও জিতেছিলেন। তবে টি-টোয়েন্টিতে দুর্দান্ত রেকর্ড থাকলেও এবার তাকে দলে নেয়নি আইপিএলের কোনো ফ্রাঞ্চাইজি।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ