মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯, ০৫:৩৫ অপরাহ্ন

রাগীব আলীকে নয় লাখ টাকা জরিমানা

রাগীব আলীকে নয় লাখ টাকা জরিমানা

নিউজটি শেয়ার করুন

 নন্দিত সিলেট :: সিলেটে বিমানবন্দর সড়ক সংলগ্ন মালনিছড়া চা বাগানে অবৈধভাবে টিলা কাটার অভিযোগে বাগানের মালিক রাগীব আলীকে নয় লাখ বিশ হাজার টাকা জরিমানা করা হয়েছে।মঙ্গলবার (৮ মে) পরিবেশ অধিদপ্তরের মনিটরিং এন্ড এনফোর্সমেন্ট উইংয়ের পরিচালকের পক্ষে সহকারী পরিচালক মো. মোজাহিদুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

পরিবেশ দূষণবিরোধী অভিযান ও পরিবেশ সংরক্ষণ কার্যক্রমের অংশ হিসেবে পরিবেশ দূষণের দায়ে ঢাকা, গাজীপুর, মুন্সীগঞ্জ ও ময়মনসিংহের ৮টি কারখানা এবং সিলেটের মালনীছড়া চা বাগানকে এ জরিমানা করা হয়। জনদূর্ভোগ সৃষ্টি এবং নির্ধারিত মানমাত্রা বহির্ভূত বায়বীয় বর্জ্য পরিবেশে নির্গমন করে পরিবেশ ও প্রতিবেশের ক্ষতিসাধনের জন্য কারখানা ও চা বাগানকে মোট ৫৫ লক্ষ টাকা জরিমানা করে কর্তৃপক্ষ।

এছাড়া ত্রুটিপূর্ণ তরল বর্জ্য পরিশোধনাগার ইটিপির মাধ্যমে কারখানা পরিচালনার অপরাধে ঢাকার সাভারের তুরাগ গার্মেন্টস এন্ড হোসিয়ারীকে ২ লক্ষ ৩৯ হাজার ৩৬০ টাকা, কাজী ফুড ইন্ডাস্ট্রিজ লিমিটেড ২ লক্ষ ৭৮ হাজার ৫২৮ টাকা, ময়মনসিংহের ভালুকার এক্সপেরিয়েন্স টেক্সটাইল মিলসকে ২৫ লক্ষ ৩৯ হাজার ৫২০ টাকা, গাজীপুরের ডিবিএল সিরামিকস লিমিটেডকে ৭৫ হাজার ৯০০ টাকা, ঢাকার ডেমরার বাগদাদ টেক্সটাইল মিলস লিমিটেডকে ৬ লক্ষ ৫৪ হাজার ৩৩৬ টাকা এবং ত্রুটিপূর্ণ এটিপির মাধ্যমে কারখানা পরিচালনা করে পরিবেশ ও প্রতিবেশের ক্ষতিসাধনের অপরাধে মুন্সিগঞ্জের গজারিয়া আনোয়ার জুট মিলস লিমিটেডকে ৩ লক্ষ ৮০০ টাকা, আনোয়ার সিমেন্ট সিট লিমিটেডকে ৩ লক্ষ ৮০০ টাকা এবং আনোয়ার সিমেন্ট লিমিটেডকে ১ লক্ষ ৬৮ হাজার টাকা ক্ষতিপূরণ ধার্য করা হয়।

 

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ