শনিবার, ২৪ অগাস্ট ২০১৯, ০৫:২০ অপরাহ্ন

রাশিয়া বিশ্বকাপে আর্জেন্টাইন সমর্থকদের ওপর নিষেধাজ্ঞা!

রাশিয়া বিশ্বকাপে আর্জেন্টাইন সমর্থকদের ওপর নিষেধাজ্ঞা!

নিউজটি শেয়ার করুন

স্পোর্টস ডেস্ক :  ২০১৮ সালের রাশিয়া বিশ্বকাপে ৪০০ সমর্থকের উপর নিষেধাজ্ঞা ও প্রায় তিন হাজার আর্জেন্টাইন সমর্থকের উপর বিধি-নিষেধ আরোপ করতে যাচ্ছে আয়োজক কর্তৃপক্ষ।

পূর্ব অভিজ্ঞতার নিরিখে আর্জেন্টাইন সমর্থকদের ওপর এ সিদ্ধান্ত বাস্তবায়ন করতে যাচ্ছে তারা।

আর্জেন্টিনা ফুটবলের এক কর্মকর্তা জানিয়েছেন বিষয়টি নিয়ে রাশিয়ান ফেডারেশনের সাথে একটি চুক্তি হয়েছে। সেখানে স্পষ্টভাবে রাশিয়া জানিয়ে দিয়েছে বিতর্কিত কোন সমর্থককে তারা অনুমোদন দিবে না। বিশেষ করে ‘বারাস ব্রাভাস’ গ্রুপের কোন সদস্যকে জুনে কোন স্টেডিয়ামে প্রবেশে বাঁধা দেয়া হবে না।

আর্জেন্টাইন ফুটবল ম্যাচের নিরাপত্তা পরিচালক গুইলারমো মাডেরো জানিয়েছেন অন্তত চারশত আর্জেন্টাইনের নামের একটি তালিকা রাশিয়ার কাছে দেয়া হয়েছে যারা স্টেডিয়ামে প্রবেশ করতে পারবেনা। তবে এই সংখ্যা আরো বাড়তে পারে।

আর্জেন্টাইন সরকারও বারাস ব্রাভাসদের রুখতে রাশিয়ায় ছয়জন নিরাপত্তা কর্মকর্তাকে প্রেরণ করেছে। স্থানীয় ম্যাচগুলোতে এই গ্রুপের সদস্যরা প্রায়ই সমস্যার সৃষ্টি করে। তারা রাশিয়া গেলেও কোন ভেন্যুতে প্রবেশ করতে পারবেনা।

উল্লেখ্য, ‘বারাস ব্রাভাস’ হচ্ছে লাতিন আমেরিকার একটি উগ্রপন্থী ফুটবল সমর্থক গোষ্ঠী। অনেকটা ইউরোপে আলট্রাস সমর্থক গোষ্ঠীর মতো। ১৯৫০ সালে এটি প্রতিষ্ঠিত হয়।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ