শুক্রবার, ২৩ অগাস্ট ২০১৯, ০৯:০২ পূর্বাহ্ন

রিফাত ও সাম্পান’কে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা

রিফাত ও সাম্পান’কে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা

নিউজটি শেয়ার করুন

নন্দিত সিলেট : মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রির অপরাধে সিলেটের জিন্দাবাজারে রিফাত এন্ড কোং-কে আবারো জরিমানা করলো ভ্রাম্যমাণ আদালত। সেই সাথে সাম্পান রেস্টুরেন্টকেও জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (২৪ মে) ৪টা থেকে জিন্দাবাজার এলাকায় জেলা প্রশাসনের বাজার মনিটরিং টিম এ অভিযান চালায়।

জানা যায়, জিন্দাবাজার পয়েন্ট সংলগ্ন ভোগ্যপণ্য উৎপাদনকারী প্রতিষ্ঠান রিফাত এন্ড কোং-কে মেয়াদোত্তীর্ণ দই এবং সস রাখার অপরাধে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

এর আগে গত মঙ্গলবার জিন্দাবাজারে সহির প্লাজাস্থ রিফাত এন্ড কোং-এর অপর শাখাকে মেয়াদোত্তীর্ণ খাবার, ফ্রিজে বিভিন্ন ধরণের সাবান রাখা ও মিষ্টিজাত দ্রব্যে মাছি বসার কারণে ভোক্তা অধিকার ও সংরক্ষণ আইনে রিফাত এন্ড কোম্পানির ম্যানেজার শোভন আহমদ শুভ ও তার প্রতিষ্ঠানকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

অপরদিকে পূর্ব-জিন্দাবাজারস্থ সাম্পান রেস্টুরেন্ট-কে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়। অপরিচ্ছন্ন পরিবেশে মাংস রাখা ও মেয়াদোত্তীর্ণ সস রাখার দায়ে ভোক্তা অধিকার আইনের ৪৩ ধারায় এ জরিমানা গুনতে হয়েছে এই রেস্টুরেন্টকে।

এছাড়াও জিন্দাবাজারের নেহার মার্কেটের বিপরীতে নামবিহীন একটি রেস্টুরেন্টকে ৮ হাজার টাকা জরিমানা করা হয়।

জেলা প্রশাসনের সহকারি কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট উম্মে সালিক রুমাইয়ার নেতৃত্বে এসব অভিযান পরিচালিত হয়। এসময় সিলেট জেলা স্যানিটারি ইন্সপেক্টর স্নিগ্ধেন্দু সরকার ও পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

রমজানের শুরু থেকে পণ্যমূল্য ও মান তদারকিতে মাঠে নামে জেলা প্রশাসনের বাজার মনিটরিং টিম। ৪টি দলে বিভক্ত হয়ে এই টিম প্রতিদিনই নগরীতে অভিযান চালাচ্ছে। এরই ধারাবাহিকতায় বৃহস্পতিবার জিন্দাবাজারে অভিযান চালানো হয়।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ