রবিবার, ১৫ সেপ্টেম্বর ২০১৯, ১১:৩৬ পূর্বাহ্ন

রেফারিকে গালি দিয়ে বিপাকে নেইমার

রেফারিকে গালি দিয়ে বিপাকে নেইমার

নিউজটি শেয়ার করুন

স্পোর্টস ডেস্ক :মাঠে না থেকেও বিতর্কমুক্ত থাকতে পারলেন না নেইমার। বুধবার (৬ মার্চ) রাতে চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর দ্বিতীয় লেগের ম্যাচে ম্যানচেস্টার ইউনাইটেডের কাছে ৩-১ গোলে হেরে বিদায় নিয়েছে প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি)। ম্যাচে দলের দুর্দশা গ্যালারিতে বসে দেখেছেন দলের প্রাণভোমরা নেইমার। ইনজুরির কারণে মাঠে না নামতে পারলেও অবশ্য আলোচনায় সব ছাপিয়ে তার নামই উচ্চারিত হচ্ছে বেশি। ওই ম্যাচে ভিডিও রেফারির সিদ্ধান্ত নিয়ে হতাশা প্রকাশ করতে গিয়ে রেফারিকে গালি দিয়ে বসেন এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। এবার সেই অপরাধে নিষিদ্ধও হতে পারেন তিনি।

ম্যাচের অতিরিক্ত সময়ে ম্যানইউ ডিফেন্ডার দিয়েগো দালোতের শট ঠেকাতে গিয়ে নিজের হাত বাড়িয়ে দেন পিএসজি ডিফেন্ডার প্রেসনেল কিমপেম্বে। পেছনের দিকে মুখ করে লাফিয়ে উঠায় বল তার হাত ছুঁয়ে যায়। এটা যে অনিচ্ছাকৃত ছিল তা রিপ্লেতে স্পষ্ট দেখা গেছে। কিন্তু দু’বার ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারির (ভিএআর) সহায়তা নিয়ে শেষে পেনাল্টির বাঁশি বাজান স্লোভেনিয়ান রেফারি দামির স্কোমিনা। পেনাল্টি শটে গোল করে পিএসজির স্বপ্নভঙ্গ করেন ম্যানইউয়ের ইংলিশ তারকা মার্কাস রাশফোর্ড। আগের লেগে পিএসজির ২-০ গোলে জেতার সুখের সমাপ্তি সেখানেই ঘটে।

রেফারির ওই সিদ্ধান্ত কিছুতেই মানতে পারছিলেন না নেইমার। টানা তিনবার শেষ ষোলো থেকে দলের বিদায় কারোই ভালো লাগার কথা নয়। ম্যাচ শেষে এমনকি রাগে-দুঃখে রেফারিদের ড্রেসিং রুমের দিকে তেড়ে যাচ্ছিলেন। পরে তার সতীর্থ ও ক্লাবের কর্মকর্তারা তাকে নিবৃত করেন। কিন্তু নেইমার কি আর থেমে যাওয়ার মানুষ! নিজের অফিসিয়াল ইনস্টাগ্রাম একাউন্টে ঠিকই সেই রাগ ঝেরেছেন তিনি।

পেনাল্টি ঘোষণার মুহূর্তের একটি ছবি যুক্ত করে নেইমার লিখেছেন, ‘এটা কলঙ্ক। তারা (উয়েফা) এমন চারজনকে তারা দায়িত্ব দিয়েছে যারা ফুটবল ও ভিএআর বুঝে না। এটা কিছুতেই হ্যান্ডবল না। পেছনে হ্যান্ডবল হয় কীভাবে?’

এটুকু বললে হয়তো মানা যেতো। কিন্তু এরপর রেফারি আর উয়েফাকে খুবই অশ্রাব্য ভাষায় গালি দিয়ে বসেন নেইমার।

নেইমারের অমন ভাষার ব্যবহার উয়েফার নৈতিকতা কমিটির আইন অনুযায়ী, ১১ নম্বর ধারার স্পষ্ট লঙ্ঘন। এতে সামনের মৌসুমের চ্যাম্পিয়নস লিগে এক থেকে তিন ম্যাচ পর্যন্ত নিষিদ্ধ হতে পারেন তিনি।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ