রবিবার, ২৫ অগাস্ট ২০১৯, ০৯:৫২ অপরাহ্ন

রোনালদোর শেষ মুহূর্তের গোলে হার এড়ালো রিয়াল

রোনালদোর শেষ মুহূর্তের গোলে হার এড়ালো রিয়াল

নিউজটি শেয়ার করুন

স্পোর্টস ডেস্ক : চিরচেনা মাঠে কী হয় রিয়াল মাদ্রিদের? বুধবার (১৮ এপ্রিল) রাতে এই প্রশ্ন যেন আরেকবার উচ্চারিত হলো। সান্তিয়াগো বার্নাব্যুতে প্রায় হেরেই বসছিলো চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালিস্ট স্প্যানিশ জায়ান্টরা। শেষ মুহূর্তে এসে দলকে হারের মুখ থেকে টেনে তোলেন পর্তুগিজ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদো। অ্যাথলেটিকো বিলবাওয়ের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে জিদানের শিষ্যরা।

পুরো ম্যাচে ‘খেলেছেন’ আসলে রোনালদো-বেনজেমা-মার্সেলো-রামোস-অ্যাসেনসিও-ভাসকেজরাই। কিন্তু গোলেরই দেখা পাচ্ছিলেন না। ফুটবল যে ‘গোলেরই’ খেলা। বল নিয়ন্ত্রণে পিছিয়ে থেকেও এই গোল পেয়ে যায় বিলবাও। ম্যাচের চতুর্দশ মিনিটে রিয়ালের রক্ষণভাগকে ফাঁকি দিয়ে গোলের উল্লাসে মেতে ওঠেন ইনাকি উইলিয়ামস।।

এই গোল শোধে মরিয়া হয়ে রিয়াল প্রথমার্ধে দফায় দফায় আক্রমণ করলেও জালের দেখা পাচ্ছিলো না। শেষার্ধেও রোনালদো-বেনজেমারা পাচ্ছিলেন না গোলের দেখা। একেবারে ৮৭তম মিনিটে এসে ক্রোয়েশিয়ান মিডফিল্ডার লুকা মড্রিচের বাড়িয়ে দেওয়া বল ‘ব্যাকহিল’ করে বিলবাওয়ের জালে পাঠান ‘সিআর সেভেন’। জিদানে যেন ‘জোড়াহাত আলগা’ করতে পারলেন।

অবশ্য ম্যাচে এগিয়ে থাকার চেষ্টায় ছিল সফরকারীরাও। ম্যাচের ৬৪তম মিনিটে ভালো একটি সুযোগ পেয়েও তিন তিনবার চেষ্টা করেও রিয়ালের জালে বল ঠেলতে পারেনি তারা। ম্যাচে মোট ১০টি ‘অন শট’ নেওয়া জিদান শিষ্যরা কর্নার আদায় করেন ১৬টি, আর দু’টি ‘অন শট’ নেওয়া বিলবাও কর্নার পায় মাত্র ২টি। রোনালদো-ভাজকেজদের মুহুর্মুহু শট ঠেকিয়ে দেওয়া বিলবাওয়ের গোলরক্ষক কেপা এই ‘জয় সমান ড্র’র জন্য প্রশংসা পেতেই পারেন।

লা লিগার শিরোপা জয়ের লড়াই থেকে আগেই ছিটকে পড়েছে রিয়াল মাদ্রিদ। এই ম্যাচে ড্র করার ফলে তাদের পয়েন্ট খোয়াতে হলো কেবল। ৩৩ ম্যাচে ৬৮ পয়েন্ট নিয়ে তিন নম্বরে জিদানের দল। ৭১ পয়েন্ট নিয়ে দুই নম্বরে রয়েছে আতলেতিকো মাদ্রিদ। আর ৮৩ পয়েন্ট নিয়ে সবার ওপরে আছে লিওনেল মেসির বার্সেলোনা।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ