বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯, ০৮:১৫ পূর্বাহ্ন

রোনাল্ডোকে ছাড়িয়ে মেসির আরেক রেকর্ড

রোনাল্ডোকে ছাড়িয়ে মেসির আরেক রেকর্ড

নিউজটি শেয়ার করুন

স্পোর্টস ডেস্ক: হালের দুই চিরপ্রতিদ্বন্দ্বী লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। রেকর্ড ভাঙা-গড়ার খেলায় সদা ব্যস্ত তারা। আজ একজন রেকর্ড গড়েন তো কালই তা ভেঙে দেন আরেকজন। এবার রোনাল্ডোকে ছাড়িয়ে গেলেন মেসি। লা লিগায় কোনো এক দলের বিপক্ষে সর্বোচ্চ গোলের রেকর্ড নিজের করে নিলেন ছোট ম্যাজিসিয়ান।

শনিবার স্পেনসেরা লিগে সেভিয়াকে ৪-২ গোলে হারিয়েছে বার্সা। নেপথ্য নায়ক মেসি। অসাধারণ এক হ্যাটট্রিকে দুবার পিছিয়ে পড়া দলকে জিতিয়েছেন তিনি। বন্ধু সুয়ারেজের গোলেও রয়েছে অবদান।

জাদু প্রদর্শনের দিনে একটি রেকর্ড নিজের করে নিয়েছেন মেসি। বনে গেছেন স্প্যানিশ লিগে এক দলের বিপক্ষে সর্বোচ্চ গোলের রেকর্ডের মালিক। ম্যাচের ২৬ মিনিটে দুর্দান্ত এক ভলিতে দলকে প্রথমবার সমতায় ফেরান আর্জেন্টাইন জাদুকর। এই গোল দিয়েই রেকর্ডটি নিজের করে নেন তিনি। সেভিয়ার বিপক্ষে এটি তার ২৬তম গোল।

এতদিন সমান ২৫টি করে গোল নিয়ে যৌথভাবে লা লিগায় কোনো এক দলের বিপক্ষে সর্বোচ্চ গোলের মালিক ছিলেন মেসি ও রোনাল্ডো। গেল জুলাইয়ে রিয়াল মাদ্রিদ ছেড়ে জুভেন্টাসে ভেড়া সিআর সেভেন সেভিয়ার বিপক্ষে করেন ২৫ গোল। হ্যাটট্রিক করে তাকে ছাড়িয়ে গেছেন মেসি। দলটির বিপক্ষে লিগে এখন তার গোল ২৮টি। সব প্রতিযোগিতা মিলিয়ে ৩৬টি।

চলমান লা লিগায় এখন পর্যন্ত সর্বোচ্চ গোলদাতা মেসি। ২৫ গোল নিয়ে সবার ওপরে আছেন তিনি। দ্বিতীয় স্থানে থাকা লুইস সুয়ারেজের গোল ১৬টি।

চলতি মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে মেসির গোল ৩৩টি। আর স্পেনের শীর্ষ লিগে এটি তার ৩২তম হ্যাটট্রিক। এ নিয়ে ক্যারিয়ারে হ্যাটট্রিকের ফিফটি (৫০টি) পূর্ণ করেছেন তিনি। ক্লাব ও জাতীয় দল মিলিয়ে ৩১ বছর বয়সী জিনিয়াসের মোট গোল ৬৫০টি।

লা লিগায় সর্বোচ্চ হ্যাটট্রিক রোনাল্ডোর। ৩৪টি হ্যাটট্রিক নিয়ে শীর্ষে তিনি। ৩৪ বছর বয়সী ক্ষীপ্রগতির ফরোয়ার্ড ইতালিতে পাড়ি জমানোয় সর্বোচ্চ হ্যাটট্রিকের রেকর্ডটিও মেসির একার করে নেয়াটা এখন সময়ের ব্যাপার।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ