সোমবার, ১৪ অক্টোবর ২০১৯, ০২:১২ পূর্বাহ্ন

রোহিঙ্গা সঙ্কট সমাধানে বাংলাদেশের পাশে থাকবে কানাডা

রোহিঙ্গা সঙ্কট সমাধানে বাংলাদেশের পাশে থাকবে কানাডা

নিউজটি শেয়ার করুন

নন্দিত ডেস্ক : রোহিঙ্গা সঙ্কট সমাধানে বাংলাদেশের পাশে থাকার প্রতিশ্রুতি দিয়েছে কানাডা।শনিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাতে নিজ দেশের পক্ষ থেকে এ প্রতিশ্রুতির কথা জানান কানাডার পররাষ্ট্রমন্ত্রী ক্রিস্টিয়া ফ্রিল্যান্ড।

ঢাকায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এ সাক্ষাতের পর প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম আলোচনার বিষয়বস্তু সাংবাদিকদের জানান।

ইসলামী সম্মেলন সংস্থা-ওআইসির পররাষ্ট্রমন্ত্রীদের ৪৫তম সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে যোগ দেন কানাডার পররাষ্ট্রমন্ত্রী ফ্রিল্যান্ড।

গত বছরের অগাস্টে মিয়ানমারের রাখাইনে সেনা অভিযানের মুখে বাংলাদেশ সীমান্তে ঢল নামে মুসলিম রোহিঙ্গাদের। নিপীড়িত সাত লাখ রোহিঙ্গা বাংলাদেশে আশ্রয় নিয়েছে। আগে থেকে আছে আরও চার লাখের মতো রোহিঙ্গা।

জাতিসংঘসহ বিভিন্ন আন্তর্জাতক সংস্থা ও দেশের চাপে রোহিঙ্গাদের ফিরিয়ে নিতে মিয়ানমার বাংলাদেশ সরকারের সঙ্গে গত ডিসেম্বরে চুক্তি করলেও শরণার্থী প্রত্যাবাসনে কোনো অগ্রগতি দেখা যাচ্ছে না।

আলোচনার মাধ্যমে শান্তিপূর্ণভাবে রোহিঙ্গা সমস্যার সমাধানের চেষ্টা করা হচ্ছে বলে ক্রিস্টিয়াকে জানান শেখ হাসিনা।

এ লক্ষ্যে মিয়ানমারের সঙ্গে চুক্তি করার কথা উল্লেখ করে শেখ হাসিনা বলেন, কিন্তু বাস্তবে মিয়ানমার চুক্তি অনুযায়ী কাজ করছে না।

কানাডার পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠকে সেদেশে থাকা বঙ্গবন্ধুর খুনিকে ফেরত দেয়ারও আহ্বান জানান শেখ হাসিনা।

 

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ