মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯, ০১:১০ অপরাহ্ন

র‌্যাবের নতুন এডিজি সিলেটের কর্নেল তোফায়েল

র‌্যাবের নতুন এডিজি সিলেটের কর্নেল তোফায়েল

নিউজটি শেয়ার করুন

নন্দিত ডেস্ক :এলিট ফোর্স র‌্যাবের নতুন অতিরিক্ত মহাপরিচালক (অপারেশন্স) হিসেবে যোগদান করেছেন কর্নেল তোফায়েল মোস্তফা সরোয়ার। শনিবার (২৯ জুন) কর্নেল মো. জাহাঙ্গীর আলমের স্থলাভিষিক্ত হন তিনি।

তোফায়েলের জন্ম সিলেটের গোয়াইনঘাট উপজেলার ফতেহপুর গ্রামে। তিনি সিলেট সরকারী পাইলট উচ্চ বিদ্যালয় ও সিলেট এমসি কলেজে পড়ালেখা করেন।

র‌্যাব সদর দফতরের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের সিনিয়র সহকারী পরিচালক এএসপি মিজানুর রহমান জানান, কর্নেল তোফায়েল মোস্তফা সরোয়ার ডেপুটি কন্টিনজেন্ট কমান্ডার ব্যানব্যাট-৫ মালিতে জাতিসংঘ মিশনে সাফল্যের সঙ্গে দায়িত্ব পালন শেষে দেশে ফিরেই পদোন্নতি পেয়ে প্রেষণে র‌্যাবে যোগদান করেন আজ।

উল্লেখ্য, কর্নেল তোফায়েল ১৯৯৪ সালের ১৯ ডিসেম্বর ৩১তম বিএমএ লং কোর্সের সঙ্গে বাংলাদেশ সেনাবাহিনীর পদাতিক কোরে কমিশন লাভ করেন। তিনি সেনাবাহিনীর বিভিন্ন ইউনিট ও সংস্থার গুরুত্বপূর্ণ পদসহ একটি পদাতিক ব্যাটালিয়নের উপ-অধিনায়ক হিসেবে দায়িত্বও পালন করেন। এছাড়া ডিজিএফআই সদর দফতরে ডিএসও-১ এবং একটি পদাতিক ব্রিগেডে ডিএসও-২(ইন্ট) এর দায়িত্ব পালন করেন।

কর্নেল তোফায়েলের সেনাবাহিনীর বিভিন্ন গোয়েন্দা ইউনিট ও সংস্থায় গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালনের অভিজ্ঞতা রয়েছে। তিনি পার্বত্য চট্টগ্রামে অবৈধ অস্ত্র ও মাদকবিরোধী অভিযানে সক্রিয় অংশগ্রহণ করেন। তিনি ব্যানব্যাট-৪ লাইবেরিয়া এবং ব্যানব্যাট-৫ মালিতে মিশনে দায়িত্ব পালন করেছেন।

কর্নেল তোফায়েল দেশ ও বিদেশে বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয়ের ওপর প্রশিক্ষণ গ্রহণ করেন। তিনি সেনাবাহিনীতে গোয়েন্দা কোর্স এবং জার্মানি থেকে জাতিসংঘ মিলিটারি অবজারভার কোর্স সম্পন্ন করেন।

এছাড়া তিনি সিয়েরালিওন, যুক্তরাজ্য, ফ্রান্স, ইতালি, বেলজিয়াম, আইভোরিকোস্ট, মালয়েশিয়া, হল্যান্ড, অস্ট্রেলিয়া, ভারত এবং যুক্তরাষ্ট্র থেকে প্রশিক্ষণ ও অন্যান্য সরকারি কর্তব্য পালন করেছেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ