বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ০১:০১ পূর্বাহ্ন

লন্ডনে উৎসবমূখর পরিবেশে ফেঞ্চুগঞ্জ কল্যাণ সমিতির ভোট গ্রহন

লন্ডনে উৎসবমূখর পরিবেশে ফেঞ্চুগঞ্জ কল্যাণ সমিতির ভোট গ্রহন

নিউজটি শেয়ার করুন

নন্দিত ডেস্ক:লন্ডনে প্রতিষ্ঠিত প্রাচীন কমিউনিটি প্রতিষ্ঠান ফেঞ্চুগঞ্জ কল্যাণ সমিতি ইউকে’র বহুল প্রত্যাশিত নির্বাচনের ভোট গ্রহন শুরু হয়েছে রোববার (১৫ সেপ্টেম্বর) লন্ডন সময় সকাল সাড়ে ১১ টা এবং বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৪ টা থেকে, চলবে লন্ডন সময় সন্ধ্যা সাড়ে ৬ টা এবং বাংলাদেশ সময় রাত সাড়ে ১১ টা পর্যন্ত। লন্ডনের মিলনার রোডের ওয়েস্টহামের ইম্প্রেশন ইভেন্টস্ ভ্যানুতে এ নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। বাংলাদেশের স্থানীয় নির্বাচনের ন্যায় উৎসবমূখর পরিবেশে শান্তিপূর্ণভাবে এ নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। লন্ডনের ওয়েস্টহাম থেকে শ্যামল সিলেটকে তথ্য ও ছবি দিয়ে সহযোগিতা করেছেন কমিউনিটি নেতা এটিএম কবির ও আশফাকুল ইসলাম সাব্বির।
নির্বাচনে কমিশনারের দায়িত্বে রয়েছেন চ্যানেল এস চেয়ারম্যান আহমেদ উস সামাদ চৌধুরী (জেপি)। সহকারি কমিশনারের দায়িত্বে রয়েছেন যথাক্রমে- ব্যারিষ্টার নজরুল খসরু, আবু সামি ও আলী আহমদ খান (খাকন)। মুজিব-জাহাঙ্গীর-আলমঙ্গীর এবং হেলাল-আনিছুল-মুক্তাধির এই দু’টি শক্তিশালী প্যানেলে ২৩ টি পদে প্রতিদ্বন্ধিতাপূর্ণ এ নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। মোট ৬৫১ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। মুজিব-জাহাঙ্গীর-আলমঙ্গীর পরিষদ বই প্রতীক নিয়ে এবং হেলাল-আনিছুল-মুক্তাধির পরিষদ ব্রীজ প্রতীক নিয়ে নির্বাচনে প্রতিদ্বন্ধিতা করছেন।
লন্ডনে স্থায়ীভাবে বসবাসকারী ফেঞ্চুগঞ্জের নাগরিকদের হাতেগড়া সংগঠন ফেঞ্চুগঞ্জ কল্যাণ সমিতি ইউ’কে। যার প্রতিষ্ঠাকাল ছিল ১৯৮৫ খ্রিস্টাব্দে। প্রতিষ্ঠার পর থেকে ফেঞ্চুগঞ্জের শিক্ষাপ্রতিষ্ঠানসহ সামাজিক উন্নয়নে ফেঞ্চুগঞ্জ কল্যাণ সমিতি ইউ’কে গুরুত্ব ছিল অপরিসীম। গেল বছর ফেঞ্চুগঞ্জ সরকারি কলেজের মেধাবী ছাত্র শরাফত হোসেন মিতু’র কিডনি স্থানান্তর চিকিৎসায় ১০ লাখ ৬৪ হাজার টাকা অনুদান প্রদান করে এ সমিতি। এছাড়া ফেঞ্চুগঞ্জ মোহাম্মদীয়া কামিল মাদ্ররাসা ও ফেঞ্চুগঞ্জ সরকারি কলেজে ফেঞ্চুগঞ্জ কল্যাণ সমিতি ইউকে’র বিশাল অনুদান রয়েছে। হাঁটি হাঁটি পাঁ পাঁ করে এই সংগঠনটি যুক্তরাজ্যে একটি বিশাল কমিউনিটি সংগঠন হিসেবে স্থান করে নিয়েছে। বিশেষকরে বাঙ্গালী কমিউনিটিতে রয়েছে যার বিশাল দখল। সাম্প্রতিক সময়ে মতবিরোধ দেখা দেয়ায় ফেঞ্চুগঞ্জ কল্যাণ সমিতি ইউকে দ্বিধাবিভক্ত হয়ে পড়ে। তবে তা একপ্লাটফর্মে আনতে হাল ছাড়ননি লন্ডনের স্থানীয় কমিউনিটি নেতারা। অবশেষে আজকের নির্বাচনের মধ্য দিয়ে এক হতে চলেছে ফেঞ্চুগঞ্জ কল্যাণ সমিতি ইউকে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ