বুধবার, ২৩ অক্টোবর ২০১৯, ০১:৩৪ অপরাহ্ন

লন্ডনে হাইকমিশনে হামলার দায়ে স্বেচ্ছাসেবক দলের নেতার সাজা

লন্ডনে হাইকমিশনে হামলার দায়ে স্বেচ্ছাসেবক দলের নেতার সাজা

নিউজটি শেয়ার করুন

নন্দিত ডেস্ক : লন্ডনের বাংলাদেশ হাইকমিশনে জোর করে ঢুকে জাতির পিতার প্রতিকৃতি ভাঙচুর এবং হাইকমিশনের জিনিসপত্র চুরির ঘটনায় জড়িত থাকার অভিযোগ প্রমাণিত হওয়ায় যুক্তরাজ্য স্বেচ্ছাসেবক দলের সভাপতি নাসির আহমেদ শাহিনকে সাজা দিয়েছে লন্ডন ম্যাজিস্ট্রেট কোর্ট।

৩১ অক্টোবর ২০১৮ লন্ডন ম্যাজিস্ট্রেট কোর্টের জেলা জজ কোর্টে শাহিন নিজেকে নির্দোষ আবেদন করলে আদালত তার কর্মকাণ্ডকে ফৌজদারী অপরাধ হিসেবে গণ্য করে তা খারিজ করেন। এ অপরাধে আদালত তাকে এক হাজার ২০ পাউন্ড জরিমানা করেন। একই সঙ্গে জাতির পিতার প্রতিকৃতির সম্মানহানির মাধ্যমে জাতির আবেগ, সামাজিক ও মনস্তাত্বিক অনুভূতিতে আঘাত করা হয়েছে বলে অভিমত ব্যক্ত করেন আদালত।

এছাড়াও যুক্তরাজ্য বিএনপি সভাপতি এম এ মালিকের বিরুদ্ধে হেন্ডন ম্যাজিস্ট্রেট আদালতে আগামী ৮ নভেম্বর আরেকটি মামলায় বিচারের দিন ধার্য রয়েছে।

এর আগে, গত ১৬ অক্টোবর একই আদালতে তিনজন ম্যাজিস্ট্রেটের সমন্বয়ে গঠিত বেঞ্চে এ মামলার সাক্ষী হিসেবে বাংলাদেশ হাইকমিশনের প্রথম সচিব ও চেন্সারি প্রধান সুদীপ্ত আলমের উপস্থিতিতে এ মামলার বিচারকার্য শুরু হয়।

উল্লেখ্য, গত ৮ ফেব্রুয়ারি বাংলাদেশে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার রায়ের আগের দিন লন্ডনে বাংলাদেশ দূতাবাসে হামলা চালায় যুক্তরাজ্য বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। প্রধানমন্ত্রী শেখ হাসিনা যুক্তরাজ্য সফরে গিয়ে এই হামলার ঘটনায় তীব্র প্রতিক্রিয়া জানিয়েছিলেন। তিনি এই ঘটনায় দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে সে দেশের আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি আহ্বান জানান তখন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ