বুধবার, ২৩ অক্টোবর ২০১৯, ০৭:৫৫ অপরাহ্ন

লেবাননকে ৮ গোলে উড়িয়ে দিলো বাংলাদেশ

লেবাননকে ৮ গোলে উড়িয়ে দিলো বাংলাদেশ

নিউজটি শেয়ার করুন

স্পোর্টস ডেস্ক : ৮-০। এতো বড় জয় হয়তো ভাবেনি বাংলাদেশ। কেননা বাহরাইনকে বিশাল ব্যবধানে হারানো লেবানন টুর্নামেন্টের ফেবারিটদের একটি। সেটা মাথায় রেখে কৌশল এটেছিল কোচ। তারই ফল আসলো আরেকটি বড় জয়ে। বাহরাইনের পর লেবাননকেও উড়িয়ে দিলো বাংলাদেশের মেয়েরা।

কমলাপুর বীর শ্রেষ্ঠ মোস্তফা কামাল স্টেডিয়ামে বুধবার সকালে শুরু হওয়া এএফসি অনূর্ধ্ব-১৬ নারী চ্যাম্পিয়নশিপে নিজেদের দ্বিতীয় ম্যাচে লেবাননের জালে মারিয়া-তহুরারা বল পাঠিয়েছে ৮ বার।

এর আগে প্রথম ম্যাচে বাহরাইনকে ১০-০ ব্যবধানে গোল বন্যায় ভাসিয়ে এএফসি মিশন শুরু করছিলো বাঘিনীরা।

লেবানন বলেই একটু সতর্ক ছিলো গোলাম রব্বানী ছোটন বাহিনী। কেননা প্রথম দুই ম্যাচ জয় নিয়ে শীর্ষে থাকা লেবানন বাহরাইনকে ৮-০ আর সংযুক্ত আরব আমিরাতকে ৫-৩ ব্যবধানে হারিয়ে উড়ছিলো। তাদের মাটিতে নামিয়ে আনলো দেশের কিশোরিরা।

ম্যাচের শুরুতেই গোল পেয়ে যায় বাংলাদেশ। ম্যাচের বয়স তখন ১৪। ডিফেন্ডারের ভুলে বল পেয়ে যান সাজেদা।। ডি বক্সের ভেতর ঢুকে মাথায় বল জালে পাঠান তিনি (১-০)। তার পাঁচ মিনিট পরে আবারও আক্রমণ। এবার লেবানন শিবিরের রক্ষণভাগে জটলা থেকে ব্যবধান দ্বিগুন করেন তহুরা (২-০)।

২৩ মিনিটের মাথায় আবারও তহুরার গোল। আনুচিং মগিনির লং পাস থেকে মাথায় বল নিয়ন্ত্রণে নিয়ে ডি বক্সের ভেতর থেকে নিখুত শট জাল কাপালে বাংলাদেশ লিড পায় ৩-০। তার চার মিনিট পরই আনাই মগিনির দর্শণীয় গোলে ব্যবধান ৪-০ হয়ে যায়। আনচুিংয়ের বাড়ানো আরেকটি লং পাস থেকে দুর্দান্ত গোল করেন আনাই। এরপর ৪০ মিনিটের মাধায় নিজের দ্বিতীয় গোলটি করেন সাজেদা। প্রথমার্ধে বাংলাদেশ ৫-০ গোলে এগিয়ে।

দ্বিতীয়ার্ধের শুরু থেকে গোলক্ষুদা যেন আরও বেড়ে গিয়েছিল মেয়েরা। ৪৮ মিনিটেই এবার গোল আসে শামসুন্নাহারের পা থেকে। লেবানন রক্ষণের দুর্বলতাকে কাজে লাগিয়ে বল জালে জড়ান এই ফরোয়ার্ড (৬-০)। ৭৫ মিনিটে নিজের দ্বিতীয় গোলটি করেন শামসুন্নাহার(৭-০)। ৮২ মিনিটে আরেকটি গোল থেকে বাংলাদেশ পায় বড় জয়।

এ জয়ে ছয় পয়েন্ট নিয়ে এফ গ্রুপের শীর্ষে উঠে গেল বাংলাদেশ। তৃতীয় ম্যাচ সংযুক্ত আরব আমিরাতের সঙ্গে খেলবে মেয়েরা একই ভেন্যুতে বিকেল সাড়ে তিনটায়।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ