বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯, ০১:০৫ পূর্বাহ্ন

লেভেল প্লেয়িং ফিল্ড নেই, সেনা নামলে পাল্টাবে পরিস্থিতি: ইসি মাহবুব

লেভেল প্লেয়িং ফিল্ড নেই, সেনা নামলে পাল্টাবে পরিস্থিতি: ইসি মাহবুব

নিউজটি শেয়ার করুন

নন্দিত ডেস্ক: নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার বলেছেন, আমি মনে করি না নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড বলে কিছু আছে। লেভেল প্লেয়িং ফিল্ড কথাটা এখন একটা অর্থহীন কথায় পর্যবসিত হয়েছে। তবে আমি আশাবাদী, পরিস্থিতি বদলাবে।

সোমবার সন্ধ্যায় নির্বাচন ভবনে নিজ দফতরে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

সাংবাদিকদের উদ্দেশে তিনি বলেন, আপনারা তো সাংবাদিক আপনারা দেশের সব খবর রাখেন, সবকিছু দেখেন। আপনারা নিজেদের বিবেককে জিজ্ঞাসা করুন, নির্বাচনে এখন লেভেল প্লেইং ফিল্ড আছে কিনা, তাহলে উত্তর পেয়ে যাবেন।

‘সিইসি বলেছেন লেভেল প্লেইং ফিল্ড আছে’ এ প্রসঙ্গে ইসি বলেন, আমি কখনো তার বক্তব্যের বিরোধিতা করি না। তিনি তার কথা বলেন। আমি প্রয়োজনে আমার ভিন্নমত প্রকাশ করি।

এক প্রশ্নের জবাবে মাহবুব তালুকদার বলেন, আমি আশাবাদী মানুষ। এখনো যে সময়টুকু আছে তাতে অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ নির্বাচনের প্রতিশ্রুতি পালন করতে হবে। এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ইলেক্টোরাল ইনকোয়ারি কমিটির বিচারকদের আরো বেশি কার্যকর ভূমিকা পালন করা উচিত। আমি মনে করি সেনাবাহিনী মাঠে নামলে পরিস্থিতি আশাব্যাঞ্জক ভাবে পাল্টে যাবে।

তিনি বলেন, আইন-শৃঙ্খলা বাহিনীর শীর্ষ কর্মকর্তারা নির্বাচন কমিশনের নিয়ন্ত্রণে আছে। তাদের বাহিনীর সদস্যরা কতটা তাদের নিয়ন্ত্রণে আছে তা তারা বলতে পারবেন।

ইসি মাহবুব বলেন, জাতীয় নির্বাচন এক বিশাল কর্মযজ্ঞ। প্রার্থী, ভোটার এমনকি আইন-শৃঙ্খলা বাহিনীর কেউ আইনের বাইরে যাবেন না। আইনকে নিজস্ব ধারায় চলতে দিন। নির্বাচনে আচরণবিধি মেনে চলুন। নির্বাচনকে সাফল্যমণ্ডিত করতে সহায়তা করুন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ