রবিবার, ১৫ সেপ্টেম্বর ২০১৯, ১১:৩৬ পূর্বাহ্ন

‘লোভ লালসার ঊর্ধ্বে থেকে মানুষের কল্যাণে কাজ করেছেন পীর হবিবুর’

‘লোভ লালসার ঊর্ধ্বে থেকে মানুষের কল্যাণে কাজ করেছেন পীর হবিবুর’

নিউজটি শেয়ার করুন

নন্দিত সিলেট :বাংলাদেশের প্রগতিশীল রাজনৈতিক আন্দোলনের অন্যতম পুরোধা ব্যক্তিত্ব প্রয়াত পীর হবিবুর রহমানের রাজনৈতিক সংগ্রামের অভিজ্ঞার আলোকে লিখিত “পীর হবিবুর রহমান- তাঁর জীবন ও সময়” গ্রন্থের প্রকাশনা অনুষ্ঠান শনিবার বিকাল সাড়ে ৩টায় সিলেট জেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

প্রকাশনা অনুষ্ঠানে বক্তারা বলেন, ‘ত্যাগী রাজনীতিক পীর হবিবুর রহমান শোষণের বিরুদ্ধে আজীবন সংগ্রাম করেছেন। তিনি সকল লোভ লালসার ঊর্ধ্বে থেকে মাটি ও মানুষের কল্যাণে কাজ করে গেছেন। সাদা মনের মানবতাবাদী এই মানুষটিকে মনে রাখতে হবে আমাদের প্রয়োজনে। বর্জুয়া সমাজ ব্যবস্থার বিরুদ্ধে তার আন্দোলন আমাদের অনুপ্রাণিত করেছিলো। তিনি আমৃত্যু পুঁজিবাদ-সা¤্রজ্যবাদের বিরুদ্ধে আন্দোলন করে গেছেন।’ বক্তারা পীর হবিবুর রহমান এর আদর্শ অনুসরণ করে কাজ করার আহবান জানান।

“পীর হবিবুর রহমান- তাঁর জীবন ও সময়” গ্রন্থের প্রকাশনা কমিটির আহবায়ক ও গণতন্ত্রী পার্টির কেন্দ্রীয় কমিটির সভাপতি ব্যারিস্টার মোহাম্মদ আরশ আলীর সভাপতিত্বে গ্রন্থের মোড়ক উন্মোচন করেন ও বক্তব্য রাখেন প্রবীণ শিক্ষাবিদ অধ্যাপক আব্দুল আজিজ। মুখ্য আলোচক হিসেবে বক্তব্য রাখেন ঐক্য ন্যাপ এর কেন্দ্রীয় সভাপতি পংকজ ভট্টাচার্য, বাংলাদেশ কমিউনিস্ট পার্টির উপদেষ্টা মনজুরুল আহসান খান। আলোচক হিসেবে বক্তব্য রাখেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ^বিদ্যালয়ের প্রো-ভিসি ও গণতন্ত্রী পার্টির সভাপতিমন্ডলীর সদস্য অধ্যাপক ডা. শহিদুল্লাহ শিকদার, বিশিষ্ট লেখক-কলামিস্ট রফিকুর রহমান লজু।

প্রকাশনা কমিটির সদস্য সচিব রুহুল কুদ্দুস বাবুল ও গণতন্ত্রী পার্টির সিলেট জেলা কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক গুলজার আহমদ এর যৌথ সঞ্চালনায় ঐক্য ন্যাপের সভাপতি বীর মুক্তিযুদ্ধা সুবল চন্দ্র পাল এর স্বাগত বক্তব্যের মাধ্যমে সূচিত অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন গোলাপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট ইকবাল আহমদ চৌধুরী, সিলেট মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি এডভোকেট রাজ উদ্দিন, মুক্তিযোদ্ধা সংসদ সিলেট জেলা ইউনিটের কমান্ডার সুব্রত চক্রবর্তী জুয়েল, বাংলাদেশ জাসদ সিলেট জেলা শাখার সভাপতি কলন্দর আলী, গণতন্ত্রী পার্টির সিলেট জেলা সভাপতি মো. আরিফ মিয়া, সাম্যবাদী দল সিলেট জেলা শাখার সাধারণ সম্পাদক কমরেড ধীরেন সিংহ, ন্যাপ সিলেট জেলা সাধারণ এম.এ মতিন, ওয়ার্কার্স পার্টির সিলেট জেলা সাধারণ সম্পাদক কমরেড সিকান্দর আলী, সিপিবি সিলেট জেলা সাধারণ সম্পাদক এডভোকেট কমরেড আনোয়ার হোসেন সুমন, বাসদ (মার্কসবাদী) সিলেটের আহবায়ক উজ্জ্বল রায়, বাসদ সিলেট জেলার সমন্বয়ক আবু জাফর, পীর হবিবুর রহমানের পুত্র মঞ্জুর হোসেন, এডভোকেট রনেন সরকার রনি ,প্রমুখ।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ