সোমবার, ১৪ অক্টোবর ২০১৯, ০৩:২৪ পূর্বাহ্ন

শবে বরাতে শাহজালাল ও শাহপরান মাজারে মুসল্লিদের ঢল

শবে বরাতে শাহজালাল ও শাহপরান মাজারে মুসল্লিদের ঢল

নিউজটি শেয়ার করুন

নন্দিত সিলেট : ধর্মীয় ভাবগাম্ভীর্যে সারা দেশের মত সিলেটেও পবিত্র শবে বরাত পালিত হচ্ছে। ইবাদত বন্দেগির মধ্যে কাটাচ্ছেন ধর্মপ্রাণ মুসলমানরা। শবে বরাত উপলক্ষে সিলেট নগরের দরগাহ গেইট এলাকায় হযরত শাহজালাল ও নগরের উপকণ্ঠ হযরত শাহপরান (রহ.) এর মাজার ও মসজিদগুলোতে ধর্মপ্রাণ মুসল্লিদের ঢল নেমেছে।

এদিকে শবে বরাতের রাতকে কেন্দ্র করে হযরত শাহজালাল ও হযরত শাহপরান (রহ.) এর মাজারসহ নগরের প্রায় অর্ধশতাধিক মাজারে ভিক্ষুকদের উপস্থিতি বেড়ে গেছে। বিভিন্ন জেলা থেকে ভিক্ষুকরা অধিক ভিক্ষা পাওয়ার আশায় এখানে এসে ভিড় জমান। বিভিন্ন মসজিদ ও মাজারের পাশে তাদের ভিক্ষার ঝুলি বিছিয়ে বসে থাকতে দেখা গেছে। মাজারগুলোতে আসা লোকজনও নিজের সামর্থ অনুযায়ী অর্থকরী দান করেন।দেশের বিভিন্ন স্থান থেকে ওলিকুল শিরোমনি হযরত শাহজালাল (রহ.), তার ভাগ্নে হযরত শাহপরান (রহ.) ও সিলেটের প্রথম মুসলমান হযরত বোরহান উদ্দিন (রহ.) সহ অন্যান্য ওলি-আউলিয়ার মাজার জিয়ারত করতে মাজার ভক্ত লোকজন এই মহিমান্বিত রাত উপলক্ষে সিলেটে এসেছেন।

সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (গণমাধ্যম) মুহম্মদ আবদুল ওয়াহাব জানিয়েছেন, শবে বরাত উপলক্ষ্যে নগরীতে নিরাপত্তা জোরদার করা হয়েছে। যান চলাচলেও কিছু কড়াকড়ি আরোপ করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ