বৃহস্পতিবার, ২২ অগাস্ট ২০১৯, ০৬:১৬ পূর্বাহ্ন

শাহজালালে ৮ ঘণ্টার ব্যবধানে ফের স্বর্ণ উদ্ধার, আটক ২

শাহজালালে ৮ ঘণ্টার ব্যবধানে ফের স্বর্ণ উদ্ধার, আটক ২

নিউজটি শেয়ার করুন

নন্দিত ডেস্ক:হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ৮ ঘণ্টার ব্যবধানে আবারও সোয়া দুই কেজি ওজনের ২০ পিস স্বর্ণবারসহ ২ যাত্রীকে আটক করেছে শুল্ক গোয়েন্দারা। এরা হলেন- মাকসুদুর রহমান ও মোহাম্মদ শাকিল মোল্লা। মঙ্গলবার (২৮ জুন) সকালে গুয়াংজু থেকে বিএস-৩২৬ ফ্লাইটে তারা ঢাকায় আসেন।

এর আগে সোমবার রাত ১১টার দিকে ১০৩টি স্বর্ণের বারসহ আবদুস সালাম (৪৮) নামে এক যাত্রীকে আটক করা হয়। যার ওজন ১০ কেজি ৩০০ গ্রাম, আনুমানিক মূল্য ৫ কোটি ১৫ লাখ টাকা

শুল্ক গোয়েন্দার ডিজি ড. শহীদুল ইসলাম গণমাধ্যমকে এই তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, গোপন সংবাদের মাধ্যমে কাস্টমস গোয়েন্দা দল জানতে পারে আজ গুয়াংজু থেকে বিএস-৩২৬ ফ্লাইটে আসা দুই যাত্রীর মাধ্যমে স্বর্ণ চোরাচালান হবে। বিমানটি সকাল ৭টায় ঢাকায় পৌঁছায়। এরপর শুল্ক গোয়েন্দারা ওই ফ্লাইটে আসা যাত্রীদের দিকে নজর রাখে। এক পর্যায়ে ওই দুই যাত্রীকে শনাক্ত এবং নজরদারিতে রাখা হয়। গ্রিন চ্যানেল অতিক্রম করার সময় তাদের কাছে স্বর্ণ আছে কি-না জানতে চাওয়া হয়। এ সময় তারা স্বর্ণ থাকার কথা অস্বীকার করলে প্রথমে তাদের দেহ তল্লাশি করে কোনো কিছু পাওয়া যায়নি। পরে চ্যানেলের আর্চওয়েতে নিলে তাদের দেহে ধাতব বস্তু থাকার সংকেত পাওয়া যায়।

তিনি আরও জানান, জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে নিজেদের রেকটামে স্বর্ণ থাকার কথা স্বীকার করে তারা। পরবর্তীতে বিভিন্ন সংস্থার উপস্থিতিতে তাদের রেকটাম থেকে ২০টি স্বর্ণবার উদ্ধার করা হয়।

ড. শহীদুল ইসলাম জানান, আটককৃত স্বর্ণবারের মোট ওজন ২২৪৭ গ্রাম। যার আনুমানিক মূল্য ১ কোটি ১২ লাখ ৩৫ হাজার টাকা।

উদ্ধারকৃত স্বর্ণের বিষয়ে শুল্ক আইনে ব্যবস্থা নেয়া হয়েছে এবং যাত্রীদের বিরুদ্ধে মামলা দায়ের প্রক্রিয়াধীন আছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ