মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯, ০২:১৬ পূর্বাহ্ন

শায়েস্তাগঞ্জে ইতিহাস হয়ে থাকছেন ইকবাল-গাজীউর-মুক্তা

শায়েস্তাগঞ্জে ইতিহাস হয়ে থাকছেন ইকবাল-গাজীউর-মুক্তা

নিউজটি শেয়ার করুন

নন্দিত ডেস্ক: দেশের সর্বশেষ প্রতিষ্ঠিত হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ উপজেলা নির্বাচন নিয়ে প্রথম থেকেই আলোচনা ছিল। কে হচ্ছেন উপজেলার চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান?

অবশেষে মঙ্গলবার (১৮ জুন) দিনভর ভোট গ্রহণ শেষে রাত ১০টার সময় জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ নাজিম উদ্দিন ফলাফল ঘোষণার পর জানা গেলো সেই তিনজন ভাগ্যবানের নাম।

তিনি জানান- উপজেলার প্রথম চেয়ারম্যান হিসেবে বে-সরকারিভাবে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের প্রার্থী আব্দুর রশিদ তালুকদার ইকবাল। তিনি সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। নৌকা প্রতীক নিয়ে ১৬ হাজার ৯৩৬ ভোট পেয়ে তিনি নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক গোলাম কিবরিয়া চৌধুরী বেলাল আনারস প্রতীক নিয়ে পেয়েছেন ৮ হাজার ৮৮৮ ভোট।

ভাইস চেয়ারম্যান হিসেবে বে-সরকারিভাবে নির্বাচিত হয়েছেন- মোহাম্মদ গাজীউর রহমান। মাইক প্রতীক নিয়ে তিনি পেয়েছেন ১০ হাজার ৬৪৭ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বদরুল আলম দিপন টিউবওয়েল প্রতীক নিয়ে পেয়েছেন ৬ হাজার ৫৩৮ ভোট।

মহিলা ভাইস চেয়ারম্যান হিসেবে বে-সরকারিভাবে নির্বাচিত হয়েছেন- কণ্ঠশিল্পী মোছা. মুক্তা আক্তার। পদ্মফুল প্রতীক নিয়ে তিনি পেয়েছেন ৮ হাজার ২০২ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মোছা. সাবেরা সুলতানা হ্যাপি কলস প্রতীক নিয়ে পেয়েছেন ৭ হাজার ৬৯২ ভোট।

এদিকে, ফলাফল ঘোষণার পরপরই আনন্দ উল্লাসে মেতে উঠেন বিজয়ী প্রার্থীর সমর্থকরা। সুশীল সমাজের দাবি, যেহেতু এটি উপজেলার প্রথম নির্বাচন সেহেতু এ নির্বাচনে বিজয়ীদের নাম উপজেলার নির্বাচনে ইতিহাস হয়ে থাকবেন।

মঙ্গলবার সকাল ৯টা থেকে ১৮টি কেন্দ্রের ১০৪টি কক্ষে একযোগে ভোট গ্রহণ চলে বিকেল ৫টা পর্যন্ত। দুটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া বেশ শান্তিপূর্ণভাবেই সম্পন্ন হয় ভোট গ্রহণ। তবে বিকেল ৫টার দিকে ভোটে কারচুপির অভিযোগ এনে ভোট বর্জন করেন আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী আলী আহমেদ খাঁন।

উল্লেখ্য, দীর্ঘ প্রতীক্ষার পর ২০১৭ সালের ২০ নভেম্বর প্রশাসনিক পুনর্বিন্যাস সংক্রান্ত জাতীয় বাস্তবায়ন কমিটির (নিকার) বৈঠকে ৪৯২তম উপজেলা হিসেবে শায়েস্তাগঞ্জকে অনুমোদন দেয়া হয়। এর আগে ২০১৪ সালের ২৯ নভেম্বর হবিগঞ্জে এক জনসভায় হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মো. আবু জাহিরের দাবির পরিপ্রেক্ষিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা শায়েস্তাগঞ্জকে উপজেলায় রূপান্তরিত করার ঘোষণা দেন।

হবিগঞ্জের নয়টি উপজেলার মধ্যে ইতোমধ্যে আটটি উপজেলায় প্রথম ধাপে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। আর মঙ্গলবার (১৮ জুন) পঞ্চম ধাপে এই শায়েস্তাগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়।

তিনটি ইউনিয়ন ও একটি পৌরসভা নিয়ে শায়েস্তাগঞ্জ উপজেলা গঠিত। এখানে মোট ভোটার সংখ্যা ৪৫ হাজার ৬৬৬ জন। এরমধ্যে পুরুষ ভোটার ২২ হাজার ৬২১ এবং নারী ভোটার ২৩ হাজার ৪৫ জন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ