সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০১৯, ০৯:৩১ অপরাহ্ন

শিক্ষার্থীদের দেশপ্রেমে উদ্বুদ্ধ করতে হবে: সিলেটে রাশেদা চৌধুরী

শিক্ষার্থীদের দেশপ্রেমে উদ্বুদ্ধ করতে হবে: সিলেটে রাশেদা চৌধুরী

নিউজটি শেয়ার করুন

নন্দিত সিলেট :: শিক্ষার্থীদের স্বপ্ন দেখাতে হবে। তাদেরকে দেশপ্রেমে উদ্বুদ্ধ করতে হবে। যাতে এরা আলোকিত মানুষ হয়ে গড়ে ওঠতে পারে।

তত্ত্বাবধারক সরকারের সাবেক উপদেষ্টা রাশেদা কে চৌধুরী সন্ধ্যায় কবি নজরুল অডিটোরিয়ামে আনন্দনিকেতন স্কুল আয়োজিত স্বাধীনতা দিবস কুইজ প্রতিযোগিতার চুড়ান্ত পর্বে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

রাশেদা কে চৌধুরী আরও বলেন, ক্ষুদে শিক্ষার্থীদের দেশ সম্পর্কে জানাশোনা দেখে আমি মুগ্ধ হয়েছি। এ ধরনের প্রতিযোগিতা শিশুদেরকে আলোকিত মানুষ হিসেবে গড়ে তুলতে সাহায্য করে। তিনি চমৎকার এ আয়োজনের জন্য আনন্দনিকেতন স্কুল কর্তৃপক্ষ, শিক্ষকমন্ডলী ও অভিভাবকদের ধন্যবাদ জানান।

প্রথম শ্রেণি থেকে নবম শ্রেণির শিক্ষার্থীরা পাঁচটি গ্রুপে বিভক্ত হয়ে এ প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। মাসব্যাপী প্রতিযোগিতায় স্কুলের কয়েক শ শিক্ষার্থী অংশ নেয়। সেখানে প্রথম ও দ্বিতীয় রাউন্ডের পর ফাইনাল রাউন্ড অনুষ্ঠিত হয়।

জাতীয় সংগীতের মাধ্যমে শুরু হওয়া এই অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন স্কুলের একাডেমিক হেড শামীম চৌধুরী। প্রতিযোগিতা শেষে সবাইকে ধন্যবাদ জানিয়ে বক্তব্য রাখেন স্কুলের প্রশাসনিক প্রধান ফাহমিনা নাহাস। অনুষ্ঠান পরিচালনা করেন স্কুলের শিক্ষক রেশাদ জন পল সার্জেন্ট ও শাহানা চৌধুরী।

প্রথম শ্রেণিতে বিজয়ী হয় অদিত্য আরিয়ান, রাশমিয়া নাসের ইশাল, রুপাঞ্জন দাস ও সামারা আহমেদ। রানার আপ হয় আবরার শাহ মো. আলভি, ইমতিয়াজ হাসান, নাসিবা ইসলাম ও কাজী সঞ্চারী রহমান। দ্বিতীয় ও তৃতীয় শ্রেণির মধ্যে বিজয়ী হয় দ্বিতীয় শ্রেণির আহিয়ান ওয়াফি চৌধুরী, প্রদীপ্ত সেনাপতি, শাকের আহমদ ইমন ও মো. মুনযির এর দল; রানারআপ হয় তৃতীয় শ্রেণির দ্বিপায়ন দাস, শুচিস্মিতা রায়, যুহায়ের ইকবাল ও সিলান বিন আমিন এর দল।

চতুর্থ ও পঞ্চম শ্রেণির মধ্যে চতুর্থ শ্রেণির অভিক সাহা তুর্য, রাশিদা সামারা চৌধুরী, জাওয়াদ পারভেজ চৌধুরী ও জুনাইরা রুহামার দল; রানার আপ হয় পঞ্চম শ্রেণির মুমতাহিনা সারাহ, সৈয়দা জাহরা জুয়েরিয়া, আনজুম সুন্নাহ চৌধুরী ও রিদম প্রসাদ চৌধুরীর দল। ষষ্ঠ ও সপ্তম শ্রেণিতে বিজয়ী হয় সপ্তম শ্রেণির জয়িতা দাস, কাজী অন্তরা রহমান, সিনথিয়া তিথি ও তাওহীদ আলভি চৌধুরী ; রানার আপ হয় ষষ্ঠ শ্রেণির আরহাম মুকির, ইবতিহাজ ফাইজুর, নুদার ওয়ালিদা রব ও তানিফা মুনায়েম।

অষ্টম ও নবম শ্রেণিতে চ্যাম্পিয়ন হয় অষ্টম শ্রেণির আহনাফ আজিজ আহমদ, সাফিয়া রহিম, তামিমা নাওয়ার ও অপরাজিতা চৌধুরী জয়া; রানার আপ দলে ছিল নবম শ্রেণির আবরার শাহরিয়ার আবির, দেবজ্যোতি দে মুগ্ধ, ফারহান রহমান ও রাজিত মো. চৌধুরীর দল।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ