সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০১৯, ০৭:২২ অপরাহ্ন

শেষমেষ জমে উঠেছে জগন্নাথপুরের ঈদের বাজার

শেষমেষ জমে উঠেছে জগন্নাথপুরের ঈদের বাজার

নিউজটি শেয়ার করুন

জগন্নাথপুর প্রতিনিধি : পবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষে প্রতি বছরের মত এবার রমজানের শেষ পর্যায়ে জমে উঠেছে সুনামগঞ্জের জগন্নাথপুরের ঈদ বাজারগুলো। বাহারী ডিজাইনের পন্যগুলো ক্রেতাদের আকৃষ্ট করছে। ক্রেতারা সকাল থেকে গভীর রাত পর্যন্ত কেনাকাটায় উপজেলার বিভিন্ন বাজারে মার্কেটগুলোতে উপচে পড়া ভিড় দেখা গেছে।

সরজমিনে গিয়ে বিভিন্ন মার্কেট ঘুরে দেখা যায়, ছোট ছোট বাচ্চারা ঈদের আনন্দকে পরিপূর্ণ করার জন্য কে কার আগে সুন্দর পোশাকে নিজকে উপস্থাপন করবে এ প্রতিযোগীতায় ব্যস্ত। সেটা হোক না যত দামি পোশাক। রোদ-বৃষ্টি, গরমকে উপেক্ষা করেই মানুষ ছুটছে ঈদ বাজারের দিকে। ঈদের আর বাকি ২ দিন। এরপরই মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব ঈদ-উল-ফিতর। আর এটা মাথায় রেখেই ব্যবসায়ীরাও ক্রেতার পছন্দ অনুযায়ী সাজিয়ে রেখেছেন তাদের দোকান। তরুন-তরুনীরা দিনব্যাপী ভিড় জমাচ্ছেন দোকানগুলোতে। নতুন ডিজাইন আর বিভিন্ন মডেলের পোশাক কিনতে শুরুতেই তাদের উপচে পড়া ভিড়।

ব্যবসায়ীদের সাথে আলাপ করে জানা যায়, বিভিন্ন ছোট-বড় হাট বাজারে ঈদের কেনা কাটায় ব্যস্ত সময় কাটাচ্ছেন ব্যবসায়ীরা। এছাড়া ফুটপাতের ব্যবসায়ীরাও কাপড়ের সমাহার নিয়ে বসেছেন বিভিন্ন হাঠ-বাজারে তাদের মাল ভাল বেচা বিক্রি ভাল হচ্ছে বলে জানান। ব্যবসায়ীরা আরো জানান, রমজানের ঈদ যখন সামনে ঘনিয়ে আসে, তখন মার্কেটগুলোতে ক্রেতাদের প্রচন্ড ভিড় বাড়তে থাকে। মার্কেটগুলোতে বিভিন্ন শ্রেণী পেশার লোকজনের পাশাপাশি যুবক-যুবতী, স্কুল-কলেজের ছাত্র/ছাত্রীসহ প্রবাসীর স্ত্রী সন্তানদের কেনাকাটা করছেন। উপজেলার বিভিন্ন দোকান ঘুরে ক্রেতাদের সাথে আলাপ করে জানা যায়, গত বছরের তুলনায় এই বছর প্রয়োজনীয় জিনিষপত্রের দাম সহনীয়। দাম সাধ্যের মধ্যে থাকায় কাপড়ের চাহিদাটা একটু বেশি। তাই আমরা ক্রেতাগন রুচিশীল পছন্দের কাপড় ক্রয় করছি।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ