বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ০১:৩৬ পূর্বাহ্ন

শ্রমিকের ঈদ বেতন-বোনাসের সিদ্ধান্ত দুই একদিনের মধ্যেই

শ্রমিকের ঈদ বেতন-বোনাসের সিদ্ধান্ত দুই একদিনের মধ্যেই

নিউজটি শেয়ার করুন

নন্দিত ডেস্ক:আসন্ন ঈদুল আজহার আগেই শ্রমিকদের বেতন-বোনাস প্রদানে আগামী দুই-একদিনের মধ্যে সিদ্ধান্ত নেয়া হবে। এ ব্যাপারে উচ্চ পর্যায়ে বৈঠকের কথা রয়েছে বলে জানিয়েছেন কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদফতরের মহাপরিদর্শক শিবনাথ রায়।

মঙ্গলবার (৩০ জুলাই) কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন সভাকক্ষে মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন। অধিদফতরে বর্তমান ও ভবিষ্যৎ কর্মসূচি অভিহিত করণ বিষয়ে এ সভার আয়োজন করা হয়।

শিবনাথ রায় বলেন, বর্তমানে শ্রম প্রতিমন্ত্রী চিকিৎসা জন্য বিদেশে রয়েছেন। তিনি দেশে ফেরার পর বিভিন্ন সেক্টেরের নেতাদের সঙ্গে বৈঠক করে বেতন-বোনাস প্রদানের তারিখ নির্ধারণ করা হবে।

চামড়া শিল্প হাজারীবাগ থেকে সাভারে স্থানান্তর করে আরও ভয়াভয় পরিবেশ সৃষ্টি করেছে উল্লেখ করে মহাপরিদর্শক শিবনাথ বলেন, চামড়া শিল্প আগে বুড়িগঙ্গা ধ্বংস করতো, এখন ধ্বলেশ্বরী নদীকে ধ্বংস করা শুরু করেছে। তবে আন্তঃমন্ত্রণালয়ে বৈঠক করে এসব নদী রক্ষার পথ খুঁজে বের করার উদ্যোগ নেয়া হয়েছে বলে জানান তিনি।

তিনি বলেন, চামড়া শিল্পের কঠিন বর্জ্য নিয়ে বড় ধরনের সমস্যা রয়েছে। তবে তরল বর্জ্য নিষ্কাশন ও পরিশোধনে তেমন সমস্যা নয়।

তিনি আরও বলেন, বর্তমানে গণমাধ্যম কর্মীদের সংবাদ সংগ্রহের ক্ষেত্রে প্রতিযোগিতা ও চ্যালেঞ্জ তৈরি হয়েছে। কর্মস্থানেও তারা স্বাধীনভাবে কাজ করতে পারছেন না। অনেক প্রতিষ্ঠানে নিয়মিতভাবে বেতন-ভাতাও দেয়া হয় না। সংবাদকর্মীরা লেবার আইনের আওতায় না থাকায় এ বিষয়ে কোনো ব্যবস্থা নেয়া সম্ভব হচ্ছে না।

সভায় আরও উপস্থিত ছিলেন, অধিদফতরের উপ-মহাপরিদর্শক মেহেদী হাসান, যুগ্ম মহাপরিদর্শক জয়নাল আবেদীন প্রমুখ।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ