শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯, ১২:৩৬ পূর্বাহ্ন

শ্রীমঙ্গল থেকে গোখরা সাপ উদ্ধার

শ্রীমঙ্গল থেকে গোখরা সাপ উদ্ধার

নিউজটি শেয়ার করুন

শ্রীমঙ্গল প্রতিনিধি:মঙ্গলবার দুপুরে শ্রীমঙ্গলের এক কলার আড়ত থেকে উদ্ধার হয়েছিলো একটি সাপট৷ উদ্ধার হওয়ার পর থেকেই সাপটির পরিচয় নিয়ে শুরু হয় বিভ্রান্তির। অনেকেই এটা কোবরা বলে দাবি করেছিলেন। আবার কেউ কেউ জানিয়েছিলেন এটি কিং কোবরা ৷ তবে শেষপর্যন্ত জানা গেলো উদ্ধারকৃত সাপটি আসলে গোখরা৷

মৌলভীবাজারের শ্রীমঙ্গল শহরতলীর নতুন বাজারের সুশান্ত পালেন কলার আড়ত থেকে এই সাপটি উদ্ধার করা হয়েছে। মঙ্গলবার(১০সেপ্টেম্বর) দুপুরে দিকে এই গোখরা সাপটি উদ্ধার করে বাংলাদেশ বন্যপ্রাণি সেবা ফাউন্ডেশনের নিয়ে আসা হয়।

বণ্যপ্রানি সেবা ফাউন্ডেশনের পরিচালক স্বপন দেব সজল জানান, মঙ্গলবার শ্রীমঙ্গলের নতুনবাজার দক্ষিণ রোডে সুশান্ত পালের কলার আড়তে একটি সাপ দেখা যায়। এ সময় উপস্থিত লোকজন ভয় পেয়ে যান। পরে বাংলাদেশ বন্যপ্রাণি সেবা ফাউন্ডেশনে খবর দিলে ফাউন্ডেশনের সহকারী পরিচালক সন্জিত দেব সাপটিকে উদ্ধার করেন। শীঘ্রই সাপটি বনে অবমুক্ত করা হবে।

সাপটি গোখরা বলে নিশ্চিত করেছেন বাংলাদেশ স্ন্যাক এন্টিভেনম গবেষনা সেন্টারের সহকারী গবেষক রোমন বিশ্বাস ৷ তিনি জানান, সাপটির ইংরেজী নাম monocled cobra। বৈজ্ঞানিক নাম naja kaouthia।

এদিকে সাপটিকে উদ্ধারের পর থেকেই ধাঁধায় পরে যান প্রাণি বিশেষজ্ঞরা, অনেকে এটিকে কোবরা বা কিং কোবরা বলে ধারণা করেছিলেন৷

উল্লেখ্য, যে ২ সেপ্টেম্বর (সোমবার) একই কলার আড়ত থেকে একটি কালনাগিনী সাপ উদ্ধার করা হয়।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ