বুধবার, ২১ অগাস্ট ২০১৯, ০১:০৭ অপরাহ্ন

সংসদে এসে আপনাদের নেত্রীর মুক্তির চান: নাসিম

সংসদে এসে আপনাদের নেত্রীর মুক্তির চান: নাসিম

সংসদে এসে আপনাদের নেত্রীর মুক্তির চান: নাসিম। ফাইল ছবি

নিউজটি শেয়ার করুন

নন্দিত ডেস্ক:আওয়ামী লীগ প্রেসিডিয়াম সদস্য ও কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম বিএনপির উদ্দেশে বলেছেন, ভুলের পর ভুলের আবর্তে ঘুরপাক খাবেন না। এখনও সময় আছে ইস্যুবিহীন ইস্যু নিয়ে ষড়যন্ত্র না করে সংসদে এসে সরকারের ভুল-ত্রুটি ধরিয়ে দিন, আপনাদের নেত্রীর মুক্তির চান।

সোমবার সকালে বঙ্গবন্ধু এভিনিউয়ের আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে কেন্দ্রীয় ১৪ দলের বৈঠক শেষে আয়োজিত সাংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

সড়কে নৈরাজ্য, মাদক ও সরকারি বিভিন্ন সংস্থায় অনিয়মের বিরুদ্ধে ১৪ দলের ধারাবাহিক কর্মসূচি ঘোষণা করে মোহাম্মদ নাসিম বলেন, আগামী ১০ ও ১১ এপ্রিল রাজধানীর মতিঝিল ও মোহাম্মদপুরে অভিভাবক কর্মসূচি পালন করা হবে। আর ১৫ এপ্রিল ‘মাদক ও সড়কে নৈরাজ্য:আমাদের করণীয়’ শীর্ষক এবং ১৬ এপ্রিল ‘সামাজিক অপরাধসহ বিভিন্ন সরকারি সংস্থায় অনিয়ম: আমাদের করণীয়’ শীর্ষক গোলটেবিল বৈঠক সিরডাপ মিলনায়তনে অনুষ্ঠিত হবে।

উল্লেখিত কর্মসূচিতে ১৪ দলের নেতাদের পাশাপাশি বিভিন্ন রাজনৈতিক দলের (জামায়াত ছাড়া) নেতারা, পেশাজীবী, বুদ্ধিজীবী, সাংবাদিক ও সুশীল সমাজের প্রতিনিধিরা, ছাত্র, যুব ও নারী নেতারা, বিআরটিএ, সড়ক পরিবহন শ্রমিক নেতা, এনজিও এবং আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কর্মকর্তাদের আমন্ত্রণ জানানো হবে।
সবার সুপারিশ পরে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে পৌঁছে দেওয়া হবে। আমরা সরকারকে সহযোগিতা করতে চাই। এছাড়া ঐতিহাসিক মুজিব নগর দিবস উপলক্ষে আগামী ১৯ এপ্রিল রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে শিখা চিরন্তন প্রাঙ্গণে ১৪ দলের উদ্যোগে সমাবেশ কর্মসূচি পালন করা হবে।

মোহাম্মদ নাসিম বলেন, সামনে রমজান মাস আসছে। সাধারণত রহমান মাস আসলেই নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম বাড়ে। এবার জিনিসপত্রের দাম যাতে না বাড়ে সে জন্য ব্যবসায়ী প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করবে ১৪ দল।

সব কিছু নিয়ে রাজনীতি না করতে বিএনপি নেতাদের প্রতি আহ্বান জানিয়ে মোহাম্মদ নাসিম বলেন, সব কিছু নিয়ে রাজনীতি করা বিএনপি নেতাদের একটা স্বভাবে পরিণত হয়েছে। বাংলাদেশে যে কোনো ঘটনার জন্য সরকারকে দায়ী করা যেন একটা ফ্যাশনে পরিণত হয়েছে। একজন দুর্নীতিবাজকে গ্রেফতার করলেও আপনারা তার পক্ষ নিয়ে রাজনীতি শুরু করবেন এটা মানা যায় না। দুর্নীতিবাজদের রাজনীতিতে সাপোর্ট করার কারণেই বিএনপি এখন জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে গেছে।

তিনি বলেন, এফ আর টাওয়ারের মালিককে গ্রেফতার করার সঙ্গে সঙ্গে বিএনপি থেকে বলা হলো, রাজনৈতিক কারণে তাকে গ্রেফতার করা হয়েছে। আমি বলি, বিএনপি নেতারা কি অপরাধ করতে পারে না? এফ আর টাওয়ারের মালিক ১৮ তলার পারমিশন নিয়ে ২২ তলা বিল্ডিং করেছে। এই অপরাধে তাকে গ্রেফতার করা হয়েছে। একজন দুর্নীতিবাজকে গ্রেফতার করলেই আপনারা তার পক্ষ নিয়ে রাজনীতি শুরু করেন কেন?

মোহাম্মদ নাসিম বলেন, বিএনপি ভুলের রাজনীতিতে ঘুরপাক খাচ্ছে। ভুলের রাজনীতি করতে গিয়ে বিএনপির নেতাকর্মীরা হতাশায় ভুগছে। নিজেরা আন্দোলন এবং নির্বাচনে ব্যর্থ হয়ে এখন সরকারের সবকিছুর বিরোধিতা করছে। দলটি যে কোনও সময় ষড়যন্ত্রের রাজনীতি শুরু করতে পারে। তাদের এ ধরনের রাজনীতি সম্পর্কে সবাইকে সজাগ থাকাতে হবে।

মোহাম্মদ নাসিম বলেন, সরকার খালেদা জিয়ার চিকিৎসার বিষয়ে আন্তরিক। জেলকোড অনুযায়ী তার প্রাপ্য সর্বোচ্চ সুবিধা নিশ্চিত করা হবে। মোহাম্মদ নাসিম বলেন, সরকার বিভিন্ন প্রকল্প নিয়ে দেশের উন্নয়নে কাজ করছে। কিন্তু প্রশাসনে থাকা কিছু দুর্নীতিবাজ কর্মকর্তার কারণে অনেক প্রকল্প শেষ হচ্ছে না। এ কাজগুলো যারা করছে তাদের চিহ্নিত করতে হবে।

এর আগে মোহাম্মদ নাসিমের সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা, গণআজাদী লীগের সভাপতি এসকে শিকদার, জাতীয় পার্টির (জেপি) প্রেসিডিয়াম সদস্য এজাজ আহমেদ মুক্তা, কমিউনিস্ট কেন্দ্রের আহ্বায়ক ড. আসীত বরণ রায়, আওয়ামী লীগের দফতর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, উপদফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া প্রমুখ উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ