সোমবার, ২৬ অগাস্ট ২০১৯, ০৪:৪৮ পূর্বাহ্ন

সংসদে নতুন নির্বাচন ও ইলিয়াস আলীর সন্ধানের দাবি জানালেন মোকাব্বির  

সংসদে নতুন নির্বাচন ও ইলিয়াস আলীর সন্ধানের দাবি জানালেন মোকাব্বির  

নিউজটি শেয়ার করুন

নন্দিত ডেস্ক: সিলেট-২ আসন থেকে ঐক্যফ্রন্টের নির্বাচিত সংসদ সদস্য মোকাব্বির আহমেদ খান অতি দ্রুত নতুন নির্বাচন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সুচিকিৎসা ও নিখোঁজ বিএনপি নেতা এম ইলিয়াস আলীর সন্ধানের দাবি জানিয়েছেন।

বুধবার রাতে জাতীয় সংসদে প্রথমবারের মতো বক্তব্যের সুযোগ পেয়ে এ দাবি জানান তিনি। শপথ নেয়ার পর সংসদে এটাই তার প্রথম দিন। তবে এসবের উত্তরে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী মোকাব্বির খানকে বলেন- আপনি শুভেচ্ছা বক্তব্য দিয়ে শেষ করুন। এসব কথা পরেও বলার সুযোগ পাবেন। তার বক্তব্যের সময় কয়েকজন সংসদ সদস্য এর মৃদু প্রতিবাদও করেন।

বক্তব্যের শুরুতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ জাতীয় নেতাদের প্রতি শ্রদ্ধা জানান মোকাব্বির খান। এরপর তিনি বলেন, ড. কামাল হোসেনের নেতৃত্বে যে ঐক্য গঠন করা হয়েছে সেটা স্বাধীনতাবিরোধীদের নিয়ে নয়, এটা স্বাধীনতার পক্ষের ঐক্য। আমি কৃতজ্ঞতা জানাই ড. কামাল হোসেনের প্রতি।

কারাবন্দি বিএনপির চেয়ারপাসন খালেদা জিয়াকে ধন্যবাদ ও তার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে মোকাব্বির খান বলেন, ‘বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার সুচিকিৎসা নিয়ে অনেকের মনে অসন্তোষ রয়েছে। আমি তার সুচিকিৎসার দাবি করছি। যদি তার সুচিকিৎসার ব্যবস্থা করা হয়, তাহলে বঙ্গবন্ধু কন্যার মহানুভবতার প্রমাণ মিলবে।

এ সময় তার নির্বাচনী এলাকার বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক এম ইলিয়াস আলীর সন্ধানে একটি কমিশন গঠনেরও দাবি জানান।

মোকাব্বির খান বলেন, আমার প্রথম দাবি বঙ্গবন্ধুকন্যা অতিদ্রুত একটি সাধারণ নির্বাচনের ব্যবস্থা করুন। যাতে সাধারণ মানুষ নির্ভয়ে ভোট দিতে পারে।

তিনি আরও বলেন, দেশে লুটপাট হচ্ছে। হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচার হচ্ছে। এরও একটা সুষ্ঠু সমাধান প্রয়োজন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ