মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০১৯, ০২:৪৪ অপরাহ্ন

সন্ত্রাসমুক্ত বলে দাবি করা দেশে এমন হামলা দুঃখজনক: সিলেটে পররাষ্ট্রমন্ত্রী

সন্ত্রাসমুক্ত বলে দাবি করা দেশে এমন হামলা দুঃখজনক: সিলেটে পররাষ্ট্রমন্ত্রী

নিউজটি শেয়ার করুন

নন্দিত সিলেট :নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের দুটি মসজিদে বন্দুকধারীর হামলার ঘটনায় পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন বলেছেন, যে দেশগুলো নিজেদেরকে সন্ত্রাসমুক্ত বলে সে দেশে এমন হামলা অনেক দুঃখজনক।। তিনি বলেছেন, নিউজিল্যান্ডে বাংলাদেশের মিশন না থাকায় অস্ট্রেলিয়ায় নিযুক্ত হাইকমিশনার সুফিউর রহমান ও স্থানীয়দের মাধ্যমে সেদেশে অবস্থানরত বাংলাদেশি প্রবাসীদের খোঁজ খবর নেওয়া হচ্ছে। সফররত বাংলাদেশ ক্রিকেট দলের সকল সদস্য ও প্রবাসী বাংলাদেশিরা সবাই নিরাপদে আছেন।
তিনি আজ শুক্রবার (১৫ মার্চ) দুুপুরে সিলেটে আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছে ভিআইপি লাউঞ্জে সাংবাদিকদের সঙ্গে এ বিষয়ে কথা বলেন। ড. মোমেন আরও বলেন, সৌভাগ্যের বিষয় বাংলাদেশ ক্রিকেট দলের কয়েকজন সদস্য যারা মসজিদে পৌঁছার কয়েক মিনিট আগে গুলাগুলি হয়। এ কারণে তারা হামলার ঘটনা জানতে পেরেই নিরপদে ফিরে এসেছেন। তাদের কোন ক্ষতি হয়নি।
পররাষ্ট্রমন্ত্রী বলেন, ক্রাইস্টচার্চ শহরে দু’টি মসজিদে সন্ত্রাসী হামলা হয়েছে। দুঃখের বিষয়, এখন পর্যন্ত খবর অনুযায়ী এখানে এই হামলায় প্রায় ৩০জনের মতো লোক মারা গেছেন। এর মধ্যে শোনা যাচ্ছে একজন বাংলাদেশি মহিলা মারা গেছেন। পররাষ্ট্রমন্ত্রী এ ঘটনায় দুঃখ প্রকাশ করে নিহতদের আত্মার মাগফিরাত ও জীবিত সকলের জন্য দোয়া কামনা করেন।
তিনি অস্ট্রেলিয়ায় বাংলাদেশি হাইকমিশনারের উদ্বৃতি দিয়ে বলেন, একজন বাঙালি মহিলা মারা গেছেন। তবে হতাহত অনেকে আছেন। কোন মিশন না থাকায় এখনও পুরোপুরি তথ্য জানা যায়নি।
নামাজ শুরু হওয়ার সঙ্গে সঙ্গে সন্ত্রাসীরা আক্রমণ চালায় জানিয়ে তিনি বলেন, কেউ গান এর শব্দ শুনতে পায়নি। এতো অত্যাধুনিক অস্ত্র ব্যবহার করেছে সন্ত্রাসীরা। সেদেশের পুলিশ চারজন সন্ত্রাসীকে ধরতে পেরেছে।
সাংবাদিকদের অপর এক প্রশ্নের জবাবে পররাষ্ট্রমন্ত্রী বলেন, বাংলাদেশে যেকোন দেশের অতিথি বা খেলোয়াড় এলে আমরা নিরাপত্তার ব্যাপারে জিরো টলারেন্স প্রয়োগ করি। সেদেশ এতো নিরাপদ হওয়া সত্ত্বেও এরকম ঘটনা অত্যন্ত দুঃখজনক।
বাংলাদেশ নিয়ে যারা ‘সন্ত্রাস’ বিষয়ে নানা কথা বলে তাদের প্রসঙ্গে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেন, যারা আমাদের দেশ নিয়ে অনেক কথা বলে, অথচ তাদের দেশে এরকম সন্ত্রাসী ঘটনা প্রায়ই ঘটছে। আমাদের দেশে এখন সেরকম ঘটনা নেই। বাংলাদেশ এখন নিরাপদ কান্ট্রি। খেলোয়াড়দের বাংলাদেশে নিরাপদে ফেরত আনার কথা উল্লেখ করে তিনি বলেন, এ বিষয়ে বিসিবি উদ্যোগ গ্রহণ করেছে।
এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় নির্বাহী সদস্য ও সিলেট মহানগর সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, মহানগর সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ, যুগ্ম সম্পাদক নাসির উদ্দিন খান অ্যাডভোকেট, সাংগঠনিক সম্পাদক ও বিসিবি’র পরিচালক শফিউল আলম চৌধুরী নাদেল, প্রচার সম্পাদক মাহফুজুর রহমান অ্যাডভোকেট, কাউন্সিলর সালেহ আহমদ সেলিম, জাবেদ সিরাজ, মহানগর যুবলীগের আহ্বায়ক আলম খান মুক্তি, মহানগর ছাত্রলীগের সাবেক সভাপতি রাহাত তরফদার, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি শাহরিয়ার আলম সামাদ, সাবেক সাধারণ সম্পাদক রায়হান চৌধুরী প্রমুখ।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ