সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯, ১০:২৪ পূর্বাহ্ন

সপ্তাহ শেষে শীত বাড়বে

সপ্তাহ শেষে শীত বাড়বে

নিউজটি শেয়ার করুন

নন্দিত ডেস্ক :ঝিরঝির বৃষ্টি। ঠাণ্ডা হিমেল হাওয়া। এ যেন শীতের আগমনী বার্তা। চলতি সপ্তাহের শেষের দিকে সেই বার্তা বাস্তবে রুপ নিতে যাচ্ছে। আকাশের মেঘ কাটিয়ে বৃহস্পতিবার থেকেই স্বাভাবিক শীত অনুভূত হবে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

আবহওয়া অফিস জানিয়েছে, ভারতের অন্ধ্রপ্রদেশ অতিক্রম করার পর মঙ্গলবার (১৮ ডিসেম্বর) সকালে ঘূর্ণিঝড় পিথাই দুর্বল হয়ে বাংলাদেশের উপকূলে উত্তর-দক্ষিণ বঙ্গপোসাগরে গভীর নিম্নচাপ হিসেবে অবস্থান করছে। সাগর উত্তাল থাকায় সমুন্দ্র বন্দর ও উপকূলীয় এলাকায় তিন নম্বর স্থানীয় সতর্কতা সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। নদীবন্দরগুলোকে ১ নম্বর সতর্কতা সংকেত দেখাতে বলা হয়েছে। নিম্নচাপের প্রভাবে দেশজুড়ে বৃষ্টিপাত হচ্ছে, এটা অব্যাহত থাকবে রাত পর্যন্ত। কাল থেকে অবস্থার উন্নতি হবে।

এদিকে ঘূর্ণিঝড় পিথাইয়ের প্রভাবে মঙ্গলবারও ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম, রংপুর, রাজশাহী, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অনেক জায়গায় হালকা থেকে মাঝারী ধরনের বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। মঙ্গলবার সকাল ৬টার পরবর্তী ৪৮ ঘণ্টায় বৃষ্টিপাতের পরিমাণ এবং রাতের তাপমাত্রা হ্রাস পেতে পারে।

আবহাওয়াবিদ আবদুল মান্নান বলেন, ঘূর্ণিঝড়ের প্রভাবে দিনের তাপমাত্রা কমেছে। দেশের সর্বোচ্চ বৃষ্টিপাত গত ২৪ ঘণ্টায় রেকর্ড করা হয়েছে কুমারখালীতে, ২০ মিলিমিটার। মঙ্গলবার ঈশ্বরদীতে ১৪ মিলিমিটার। কাল থেকে রাতের তাপমাত্রা ২ থেকে ৪ ডিগ্রী কমে আসবে। আকাশ মেঘাছন্ন থাকায় শীত তেমন অনুভব হয়নি, পরশু থেকে স্বাভাবিক শীত অনূভত হবে।

সোমবার দেশে সর্বোচ্চ ৭ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে রাজধানী ঢাকায়। এ সময় দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল টেকনাফে ৩২ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তেঁতুলিয়ায় ১২ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ