বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯, ১২:৩৬ পূর্বাহ্ন

সমৃদ্ধ বাংলাদেশ গড়তে রোটারি সহায়ক ভূমিকা রাখছে : মোমেন

সমৃদ্ধ বাংলাদেশ গড়তে রোটারি সহায়ক ভূমিকা রাখছে : মোমেন

নিউজটি শেয়ার করুন

নন্দিত সিলেট  :পররাষ্ট্রমন্ত্রী ড.এ কে আব্দুল মোমেন বলেছেন, রোটারি বিশ্বব্যাপী মানবতার কল্যাণ সাধনার জন্য আন্দোলন করছে। সমাজের অসহায়-দরিদ্র মানুষের আর্তসামাজিক অবস্থার উন্নয়নে রোটারির অবদান অনস্বীকার্য। সমাজের অসহায়, দরিদ্র এবং গরীব মানুষের পাশে দাঁড়িয়ে সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তুলতে সাহায্য করছে রোটারি। বিশ্ব থেকে পোলিও নির্মূলের আপ্রাণ প্রচেষ্টা চালাচ্ছে রোটারি, তা সত্যিই প্রশংসার দাবীদার।

রোটারি ডিস্ট্রিক্ট ৩২৮২-এর দুই দিন ব্যাপী ডিস্ট্রিক্ট কনফারেন্সের দ্বিতীয় পর্বের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। শুক্রবার (১ ফেব্রুয়ারি) সকাল থেকে শুরু হওয়া কনফারেন্সে দেশ-বিদেশের বিভিন্ন ক্লাবের রোটারিয়ানসহ ৩২৮২-এর রোটারিয়ানরা অংশগ্রহণ করেন।

পররাষ্ট্রমন্ত্রী আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০২১ সালের মধ্যে বাংলাদেশকে মধ্যম আয়ের দেশ এবং ২০৪১ সালের মধ্যে উন্নত রাষ্ট্রে পরিণত করতে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। সরকারের পক্ষে সব কাজ করা সম্ভব নয়। ক্ষুধা, দরিদ্র বিমোচন এবং ভিক্ষাবৃত্তিকে নির্মূলের জন্য রোটারিকে কাজ করতে হবে। রোটারির দক্ষ, নিবেদিতপ্রাণ, প্রত্যয়ী এবং আন্তরিক নেতৃত্ব দেশকে গড়ে তুলতে পারবে বলে আমি বিশ্বাস করি। সরকারের পক্ষ থেকে রোটারিকে সর্বাত্মক সহযোগিতা করার আশ্বাস প্রদান করেন তিনি।

দক্ষিণ সুরমার চন্ডিপুলস্থ কুশিয়ারা ইন্টারন্যাশনাল কনভেনশন হলে সন্ধ্যায় আয়োজিত সম্মেলনের দ্বিতীয় পর্বের উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন রোটারি ডিস্ট্রিক্ট গভর্নর দিল নাশিন মহসিন, শুভেচ্ছা বক্তব্য রাখেন রোটারি আরআইপিআর পিডিজি রোটারিয়ান কৃষ রাজেন্দ্র। প্রধান অতিথি ড. এ কে আব্দুল মোমেনের জীবনী পাঠ করেন পিডিজি ডা. মঞ্জুরুল হক চৌধুরী।

অনুষ্ঠানের শুরুতে তাদেরকে উত্তরীয় এবং ফুল দিয়ে বরণ করা হয়। এ সময় শুভেচ্ছা বক্তব্য রাখেন ডিস্ট্রিক্ট কনফারেন্স চেয়ার রোটারিয়ান পিপি এ কে এম শামসুল হক দীপু। পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন রাহিম ইসলাম মিসলু, রোটারি প্রত্যয় পাঠ করেন রোটারিয়ান পিপি ফয়সল করীম মুন্না। সমবেত কণ্ঠে জাতীয় সংগীত পরিবেশন ছাড়াও মোমবাতি প্রজ্জ্বলন এবং রোটারি ডিস্ট্রিক্ট কনফারেন্সের ইন্সপ্রিরেশন ক্যান্ডল জ্বালিয়ে অনুষ্ঠানের উদ্বোধন ঘোষণা করেন।

এদিকে, রোটারি ডিস্ট্রিক্ট কনফারেন্সে দিনব্যাপী কয়েকটি আলোচনা অনুষ্ঠান সম্পন্ন হয়। এসব প্যানেল আলোচনা শুরু হওয়ার আগে সম্মেলেনর প্রথম পর্বের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন সাবেক পররাষ্ট্র সচিব, সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা সি এম শাফী সামি। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন রোটারি ডিজিই লে. কর্নেল (অব.) এম. আতাউর রহমান পীর, ডিজিএন ড. বেলাল উদ্দিন আহমদ। এরপর শুরু হয় প্যানেল আলোচনা।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ