মঙ্গলবার, ২০ অগাস্ট ২০১৯, ০৩:১১ পূর্বাহ্ন

সরকারিভাবে হজে যেতে পারবেন বেসরকারিভাবে প্রাক-নিবন্ধনকারীরা

সরকারিভাবে হজে যেতে পারবেন বেসরকারিভাবে প্রাক-নিবন্ধনকারীরা

ফাইল ছবি

নিউজটি শেয়ার করুন

নন্দিত ডেস্ক:বেসরকারি এজেন্সির মাধ্যমে প্রাক-নিবন্ধন করেছেন কিন্তু এজেন্সির কোটা পূর্ণ হওয়ায় এবার হজে যেতে পারছেন না-এমন হজে গমনেচ্ছু ব্যক্তিরা সরকারি ব্যবস্থায় হজে যাওয়ার সুযোগ পাচ্ছেন। আগে আসলে আগে পাবেন-এমন ভিত্তিতে সরকারি ব্যবস্থাপনায় হজে যাওয়া যাবে। এ জন্য আগামী ২০ মের মধ্যে জেলা প্রশাসকের কার্যালয়, নিকটের ইসলামী ফাউন্ডেশন কার্যালয়, ঢাকা আশকোনা হজ অফিস এবং ইউনিয়ন ডিজিটাল সেন্টারে যোগাযোগ করে প্রাক-নিবন্ধন নিবন্ধন করতে হবে।

ধর্ম মন্ত্রণালয় সূত্রে এ তথ্য জানা গেছে।

আজ মঙ্গলবার ধর্ম মন্ত্রণালয়ের সহকারী সচিব এস এম মনিরুজ্জামান স্বাক্ষরিত এক চিঠিতে বলা হয়, চলতি বছর সরকারি ব্যবস্থাপনায় হজে যাওয়ার কোটা এখনো খালি আছে। আগে আসলে আগে পাবেন-এমন ভিত্তিতে প্রাক-নিবন্ধনের কার্যক্রম চলছে।

সূত্র জানায়, চলতি বছর সরকারি ব্যবস্থাপনায় ৭ হাজার ১৯৮ জন এবং বেসরকারি ব্যবস্থাপনায় ১ লাখ ২০ হাজার হজযাত্রী হজে যাওয়ার কথা রয়েছে। সরকারি ব্যবস্থাপনায় ৬ হাজার ৪২৫ জন এবং প্যাকেজ-২-তে ৪ হাজার ১৬৪ জন নিবন্ধন করেছেন। এ ছাড়া সরকারি হজযাত্রীর ৩ হাজার ৩৬৬ জনের পাসপোর্ট জমা হয়েছে। এর মধ্যে প্যাকেজ-এ-তে ১ হাজার ২২৮ জন এবং প্যাকেজ-২-এ ২ হাজার ১৪৮ জনের পাসপোর্ট জমা হয়েছে।

বেসরকারি ব্যবস্থাপনায় হজযাত্রীর কোটা ১ লাখ ২০ হাজার জন। ইতোমধ্যেই বেসরকারি ব্যবস্থাপনায় হজযাত্রী নিবন্ধন কার্যক্রম শেষ হয়েছে। এ পর্যন্ত নিবন্ধিত হয়েছেন ১ লাখ ১৫ হাজার ৪১০ জন। গাইড ও মোনাজ্জেমের সংখ্যা ৪ হাজার ৫৮৮ জন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ