সোমবার, ২১ অক্টোবর ২০১৯, ০১:২৯ পূর্বাহ্ন

সরকারি কলেজ মসজিদের ইমাম মুয়াজ্জিনদের চাকুরী জাতীয়করণের ‌দাবি

সরকারি কলেজ মসজিদের ইমাম মুয়াজ্জিনদের চাকুরী জাতীয়করণের ‌দাবি

নিউজটি শেয়ার করুন

নন্দিত সিলেট :: বাংলাদেশের ৩’শত ৫০টি সরকারি কলেজ মসজিদে নিয়োজিত পাঁচ শতাধিক ইমাম মুয়াজ্জিনদের চাকুরী জাতীয় করণের দাবিতে সরকারি কলেজ মসজিদে নিয়োজিত ইমাম-মুয়াজ্জিন ঐক্য পরিষদের ডাকে দেশব্যাপি কর্মসূচির অংশ হিসেবে সিলেট মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার বেলা ১১টায় সিলেট নগরীর ঐতিহাসিক কোর্ট পয়েন্টে এক মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

সরকারি কলেজ মসজিদে নিয়োজিত ইমাম-মুয়াজ্জিন ঐক্য পরিষদের সিলেট বিভাগীয় নির্বাহী সভাপতি, সিলেট পলিটেকনিক ইন্সটিটিউট জামে মসজিদের ইমাম হাফিজ মাওলানা জামাল উদ্দিনের সভাপতিত্বে ও বিয়ানীবাজার সরকারি কলেজ জামে মসাজিদের পেশ ইমাম এবং খতিব হাফিজ মাওলানা মুশাহিদ আহমদ আলতাফের পরিচালনায় মানববন্ধনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন- সংগঠনের কেন্দ্রীয় সভাপতি মাওলানা মোহাম্মদ এহসান উদ্দিন।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন- বাংলাদেশ জাতীয় ইমাম সমিতি সিলেট জেলা শাখার সাধারণ সম্পাদক মাওলানা জালাল উদ্দিন ভূইয়া, সাংগঠনিক সম্পাদক মাওলানা আব্দুল ওয়াদুদ চৌধুরী, বৃন্দাবন সরকারি কলেজ জামে মসাজিদের পেশ ইমাম ও খতিব মাওলানা আশিকুর রহমান, সুনামগঞ্জ সরকারি কলেজ জামে মসাজিদের ইমাম মাওলানা আলাউদ্দিন ও হোস্টেল মসজিদের ইমাম মাওলানা জিয়াউল হক, সিলেট সরকারি আলিয়া মাদরাসা মসজিদের ইমাম মাওলানা শরীফ মো. শাহজালাল, হাফিজ মাওলানা রেজাউল, মাওলানা বদরুল ইসলাম, বড়লেখা কলেজ মসজিদের ইমাম মাওলানা কামরুল ইসলাম, এম.সি কলেজ জামে মসাজিদের পেশ ইমাম ও খতিব হাফিজ মাওলানা আনসার উদ্দিন ও মুয়াযযিন হাফিজ আব্দুস সোবহান, সিলেট শিক্ষা ভবন মসজিদের ইমাম মাওলানা আব্দুস সালাম, সিলেট টেকনিকেল স্কুল এন্ড কলেজ মসজিদের ইমাম মাওলানা এ.কে.এম রহমত উল্লাহ, শাহ ওলিউল্লাহ একাডেমির প্রিন্সিপাল মাওলানা রইছ উদ্দিন, দারুল কুরআন মাদানী একাডেমীর শিক্ষক মাওলানা ফজলুল করিম, ইঞ্জিনিয়ারিং কলেজ জামে মসজিদের ইমাম মাওলানা বজলুর রহমান প্রমুখ।

মানবন্ধনে বক্তরা বলেন, দেশের সকল সরকারি কলেজ মসজিদে, টিচার্স ট্রেনিং কলেজ মসজিদ, সরকারি আলিয়া মাদরাসা মসজিদ ও কারিগরি কলেজ মসজিদে নিয়োজিত ইমাম, মুয়াযযিন ও খাদিমগণ কর্মরত রয়েছেন। উক্ত শিক্ষা প্রতিষ্ঠান গুলোতে কর্মকর্তা-কর্মচারীগণ সরকারি স্কেলে বেতন-ভাতাসমূহ পেয়ে থাকেন। কিন্তু যোগ্যতা ও দক্ষতা থাকা সত্তেও সরকারি শিক্ষা প্রতিষ্ঠানে নিয়োজিত ইমাম ও মুয়াযযিনগণ সরকারি সুযোগ-সুবিধা থেকে সম্পূর্ণ বঞ্চিত। ফলে ইমাম ও মুয়াযযিনগণ পরিবার-পরিজন নিয়ে মানবেতর জীবন যাপন করছেন। ‘মসজিদ ব্যবস্থাপনা নীতিমালা-২০০৬’ প্রণয়ন করা হলেও এর ভিত্তিতে বেতন-ভাতাসমূহ প্রদান করা হচ্ছে না।

বক্তারা মসজিদ ব্যবস্থাপনা নীতিমালা-২০০৬ পূর্ণাঙ্গ বাস্তবায়নের জোর দাবি জানান।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ