বুধবার, ২১ অগাস্ট ২০১৯, ০৩:০৪ পূর্বাহ্ন

সরকারের মেকানিজমে খালেদা জিয়ার আদেশ: রিজভী

সরকারের মেকানিজমে খালেদা জিয়ার আদেশ: রিজভী

নিউজটি শেয়ার করুন

নন্দিত ডেস্ক :: বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, বেগম খালেদা জিয়াকে নির্বাচন থেকে দূরে রাখতেই তড়িঘড়ি করে সরকারের মেকানিজমে এ রকম একটি আদেশ দেয়া হয়েছে।

মঙ্গলবার (২৭ নভেম্বর) নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে একথা বলেন তিনি।

রিজভী বলেন, বেগম খালেদা জিয়াকে নির্বাচন থেকে দূরে রাখতে নানা কূটকৌশল ও ফন্দি ফিকির অব্যাহত রেখেছে সরকার। নিম্ন আদালতকে ব্যবহার করে মিথ্যা সাজানো মামলায় সাজা দিয়ে বন্দি করে রেখেই ক্ষান্ত হয়নি সরকার, এখন উচ্চ আদালতকে ব্যবহার করছে। গতকাল হাইকোর্টের একটি বেঞ্চ থেকে অবজারভেশন দেয়া হলো, উচ্চ আদালতের আপিল বিচারাধীন থাকা অবস্থায় নিম্ন আদালতের দেয়া সাজা স্থগিতের কোনো বিধান নেই। আদেশের পর রাষ্ট্রপক্ষের আইনজীবীরা ঘোষণা দিলেন-যারা দণ্ডপ্রাপ্ত আসামি রয়েছেন তারা সংসদ নির্বাচনে অংশ নিতে পারবেন না।

তিনি বলেন, নির্বাচন উপলক্ষে সরকার সারাদেশে রিটার্নিং অফিসারদের টয়োটা এলিয়েন গাড়ি গিফট করেছে, যে গাড়ির মূল্য ৩৫ লাখ টাকা। এটা নির্বাচনকে সরকারের অনুকূলে প্রভাবিত করার জন্য রিটার্নিং অফিসারদের উৎকোচ দেয়া। আমরা এ ধরনের ঘৃণ্য কর্মের তীব্র নিন্দা জানাচ্ছি।

রিজভী বলেন, অতীতে আপিলে বিচারাধীন থাকা অবস্থায় নির্বাচন করার নজির রয়েছে। জাতীয় পার্টি চেয়ারম্যান এইচ এম এরশাদ, আওয়ামী লীগ নেতা মহীউদ্দিন খান আলমগীর দণ্ডিত হয়েও সংসদ নির্বাচনে অংশগ্রহণ করেছেন। এছাড়া দণ্ডিত হয়ে বর্তমান ভোটারবিহীন সরকারের কয়েকজন মন্ত্রী বীরদর্পে মন্ত্রিত্ব করে যাচ্ছেন।

রুহুল কবির রিজভী বলেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে নির্বাচন হতে দূরে রাখার সব কূটকৌশল থেকে সরে না আসলে এর ফল শুভ হবে না। খালেদা জিয়ার আপিল চূড়ান্তভাবে নিষ্পত্তি না হওয়ায় সংসদ নির্বাচনে অংশ নিতে পারবেন। বিচারিক আদালতে দণ্ডিত হওয়ার পরও সংসদ সদস্য পদ আপিল করে বহাল থাকার দৃষ্টান্ত এদেশে আছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ