সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০১৯, ১১:৩৩ অপরাহ্ন

‘সরকার অন্যায়ভাবে খালেদা জিয়াকে আটকে রেখেছে’

‘সরকার অন্যায়ভাবে খালেদা জিয়াকে আটকে রেখেছে’

নিউজটি শেয়ার করুন

নন্দিত ডেস্ক : বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, সরকার ক্ষমতা স্থায়ী করার লক্ষ্যে আদালতকে ব্যবহার করে অন্যায়ভাবে খালেদা জিয়াকে কারাগারে আটকে রেখেছে।

তিনি বলেন, এ দেশের মানুষের গণদাবি খালেদা জিয়ার মুক্তি এবং একটি সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে গণতন্ত্র ফিরে পাওয়া।

শুক্রবার (২১ জুন) দুপুরে জাতীয় প্রেসক্লাবে বিচার বিভাগে রাষ্টীয় হস্তক্ষেপ বন্ধ এবং বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে আয়োজিত প্রতিবাদী যুবসমাবেশে এসব কথা বলেন তিনি। সমাবেশের আয়োজন করে নাগরিক অধিকার আন্দোলন ফোরাম।

প্রধান অতিথির বক্তব্যে আমির খসরু মাহমুদ চৌধুরী বলেন, সরকার রাষ্ট্রের প্রতিটি অঙ্গে নগ্ন হস্তক্ষেপ করছে। এমনকি সুশীল সমাজের ওপরও হস্তক্ষেপ করা হচ্ছে। সবাই কথা বলতে ভয় পাচ্ছে। কথা বললেই খুন-গুম, হামলা-মামলায় জড়িয়ে নির্যাতন করা হচ্ছে। মানুষের বিচার পাওয়ার প্রত্যাশা ও বিচার বিভাগের ওপর আস্থা উঠে যাওয়ার চাইতে বড় ধরনের কোন সমস্যা একটি দেশে হতে পারে না। মানুষের শেষ আশ্রয়স্থল বিচার বিভাগ। বিচার বিভাগে হস্তক্ষেপ করা হলে মানুষ খুব কষ্ট পায়। জনগণ নিরাপত্তাহীনতায় ভোগে।

বিএনপির সাবেক এই মন্ত্রী বলেন, বর্তমান সরকার জনগণের ভোটে নির্বাচিত হয়নি, এটা যেমন সকলের কাছে দিনের আলোর মত পরিষ্কার তেমনি খালেদা জিয়াকে যে শুধুমাত্র রাজনৈতিক প্রতিহিংসার কারণে অন্যায়ভাবে কারাগারে আটকে রাখা হয়েছে সেটাও সারা পৃথিবীর মানুষের কাছে পরিষ্কার। খালেদা জিয়ার জামিনে সরকার হস্তক্ষেপ করছে বলেই তাদের এমপি-মন্ত্রীরা প্রতিনিয়ত নিজেদের প্রোটেক্ট করার জন্য বলে বেড়াচ্ছেন, তারা খালেদা জিয়ার জামিনে হস্তক্ষেপ করছেন না। হস্তক্ষেপ যদি নাই করে থাকেন তাহলে এ ধরনের প্রশ্ন আসছে কেন?

সমাবেশে আয়োজক সংগঠনের উপদেষ্টা সাঈদ আহমেদ আসলামের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন, সংগঠনের সাধারণ সম্পাদক এম জাহাঙ্গীর আলম, বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, জাতীয় নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ, সাবিরা নাজমুল, নিপুন চন্দ্র রায় চৌধুরী প্রমুখ।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ