বুধবার, ২১ অগাস্ট ২০১৯, ১০:৫৯ পূর্বাহ্ন

সরকার এত অমানবিক নয়

সরকার এত অমানবিক নয়

ওবায়দুল কাদের (ফাইল ছবি)

নিউজটি শেয়ার করুন

নন্দিত ডেস্ক:খালেদা জিয়া আইনগত কারণে হয়তো কারাগারে রয়েছেন। কিন্তু তাকে বিনা চিকিৎসায় মেরে ফেলতে হবে, এ ধরনের অমানবিক ও নিষ্ঠুর কাজ সরকার করবে না। শেখ হাসিনার সরকার অমানবিক নয়। বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে দলের অভিযোগের প্রেক্ষিতে এ মন্তব্য করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এছাড়া ভারতের সাধারণ নির্বাচনে বিজেপি’র দ্বিতীয়বারের মতো বিশাল জয়ের পর বাংলাদেশের সঙ্গে তিস্তা চুক্তিসহ অন্যান্য অমীমাংসিত বিষয়গুলো দ্রুত সমাধান হবে বলে আশা প্রকাশ করেন তিনি। গতকাল ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে অনুষ্ঠিত দলের সম্পাদকন্ডলীর এক বৈঠক শেষে সংবাদ সম্মেলনে তিনি এমন আশা ব্যক্ত করেন। প্রায় আড়াই মাস পর তিনি ধানমন্ডিতে দলীয় কোন বৈঠকে অংশ নিলেন। সংবাদ সম্মেলনে ওবায়দুল কাদের বলেন, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবার ঐতিহাসিক বিজয় অর্জন করেছেন। তিনি এবার স্পেকুলেশনকেও ছাড়িয়ে গেছেন।

আমাদের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে অভিনন্দন জানিয়েছেন। বার্তা পাঠিয়েছেন। তিনি বলেন, মোদি সরকারের গত আমলে আমাদের সঙ্গে অনেক অমীমাংসিত সমস্যা সমাধান হয়েছে। মোদি সরকারের সাহসিকতা ও বিচক্ষণতার প্রমাণ দু’দেশের সীমান্ত সমস্যার সমাধান। এবার নরেন্দ্র মোদি তার দেশের জনগণের আস্থা আরও বেশি করে পেয়েছেন। আমরা আশা করি, আমাদের সঙ্গে তিস্তা চুক্তিসহ অমীমাংসিত বিষয়গুলোর সমাধানের যে প্রক্রিয়াটা আছে, সেটা আরও দ্রুত হবে। ওবায়দুল কাদের বলেন, সম্পাদকমন্ডলীর সভায় মুজিব বর্ষ পালন ও আওয়ামী লীগের সাংগঠনিক সফর নিয়ে আলোচনা হয়েছে। ঈদের পর দলের সাংগঠনিক কার্যক্রম আরও জোরদার করা হবে। তিনি বলেন, মুজিব বর্ষের কর্মসূচি মোটাদাগে পালনের সিদ্ধান্ত নেয়া হয়েছে। আর আমাদের জাতীয় সম্মেলন, সারাদেশে তৃণমূল পর্যন্ত কর্মসূচি নেয়া হয়েছে।

এসব বিষয়ে আমাদের দলের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা দিক নির্দেশনা দিয়েছেন। দলের সম্মেলনকে ঘিরে সুবিধাবাদীরা প্রবেশ করছে কিনা প্রশ্নে ওবায়দুল কাদের বলেন, এসব সুবিধাবাদীদের অনুপ্রবেশ করতে দেয়া হবে না। সুযোগসন্ধানীরা চিরদিন এটা করে থাকে। আমাদের দলের সিদ্ধান্ত পরিস্কার। পরীক্ষিত ত্যাগী নেতা-কর্মীদের তৃণমূল থেকে নেতৃত্বে আনা হবে। কোনোখানে কোনও সুযোগ সন্ধানীর স্থান হবে না। দলের সম্পাদকন্ডলীর সভায় উপস্থিত ছিলেন যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ, আবদুর রহমান, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, বিএম মোজাম্মেল হক, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, এনামুল হক শামীম, আইন বিষয়ক সম্পাদক ও গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী শ ম রেজাউল করিম, শিল্প বিষয়ক সম্পাদক আব্দুস সাত্তার, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আব্দুস সবুর প্রমুখ।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ