শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯, ০৫:০২ অপরাহ্ন

“সরকার ব্যর্থ হয়ে গুজব বলছে : খসরু”

“সরকার ব্যর্থ হয়ে গুজব বলছে : খসরু”

নিউজটি শেয়ার করুন

নন্দিত ডেস্ক:কবিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, ডেঙ্গু ও বন্যা নিয়ন্ত্রণে সরকার ব্যর্থ হয়ে সবকিছু গুজব বলে চালিয়ে যাচ্ছে।

মঙ্গলবার (৩০ জুলাই) দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটির স্বাধীনতা হলে নাগরিক অধিকার আন্দোলন ফোরাম নামের একটি সংগঠন আয়োজিত বেগম খালেদা জিয়ার জামিন বারবার বাধাগ্রস্ত করার প্রতিবাদে আয়োজিত প্রতিবাদ সমাবেশে তিনি এ কথা বলেন।

সরকারের কাছে প্রশ্ন রেখে তিনি বলেন, ‘কোনটা গুজব, ডেঙ্গু মহামারি আকারে ছড়িয়ে পড়েছে? মহিলাদের প্রতিনিয়ত ধর্ষণ? শিশুদের প্রতিনিয়ত নির্যাতন? শেয়ারবাজার থেকে গত দুই সপ্তাহে ২৭ হাজার কোটি টাকা লুট? ব্যাংক লুট? গুম-খুন হত্যা? নির্বাচন কমিশন থেকে হজ পর্যবেক্ষণ?-এসব কি গুজব? সংবিধান লংঘন করে তারা তো হজ পর্যবেক্ষণে করেছে।

খসরু বলেন, ‘সরকারের কাছে তো সব কিছু গুজব বলে উড়িয়ে দেয়া ছাড়া পথ নেই। তারা সবকিছু নিয়ন্ত্রণে সম্পূর্ণভাবে ব্যর্থ হয়েছে। ব্যর্থ হওয়ার কারণ হচ্ছে তারা আজকে যাদেরকে দিয়ে ক্ষমতা দখল করে আছে তাদের মাধ্যমে দেশ পরিচালনা করা সম্ভব নয়। তারা দেশের মালিক হয়ে গেছে জনগণ আর দেশের মালিক নাই।

তিনি বলেন, ‘সরকারের মন্ত্রীরা বলছে বিএনপির অফিস নাকি গুজবের ফ্যাক্টরি। সমস্যাটা হচ্ছে যারা আজকে জনগণকে বাহিরে রেখে উন্নয়নের নামে ক্ষমতা দখল করেছে তারা জনগণের সম্মুখীন হতে পারছেন না। তারা জনগণের কাছে দায়বদ্ধ নয়। জনগণের কাছে তারা জবাবদিহি করতে চায় না। কাজেই দেশে যে প্রবল সমস্যার সৃষ্টি হয়েছে এ সমস্যার সমাধান তারা কোনোভাবেই দিতে পারবে না। সেটির জন্য তারা গুজব বলে সব কিছু চালিয়ে যেতে চাচ্ছে।

খালেদা জিয়ার মুক্তির বিষয়ে তিনি বলেন, ‘দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি দেশের প্রতিটা মানুষ এখন এক বাক্যে চাচ্ছে। আমি শুধু এটুকুই বলবো দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি আইনি প্রক্রিয়ার মাধ্যমে আশা করা যায় না। বিশ্বের বিভিন্ন জায়গায় মিথ্যা মামলায় কারাবন্দি নির্যাতিত নেতারা যেভাবে গণআন্দোলনের মাধ্যমে মুক্তি পেয়েছে বেগম জিয়ার মুক্তিও একই প্রক্রিয়া হবে। তার মুক্তি আন্দোলনের মাধ্যমে ছিনিয়ে আনতে হবে।

বাংলাদেশের মানুষ আজকে সেটির জন্য প্রস্তুত আছে।

খসরু বলেন, ‘আমরা উত্তরবঙ্গে যেখানেই ত্রাণ বিতরণের জন্য গেছি সেখানে মানুষের মনের অবস্থা পরিষ্কারভাবে উঠে এসেছে। সবাই বেগম জিয়ার মুক্তি চায় এ কার্যক্রমে তারা বেগম জিয়াকে পাশে চেয়েছিল। কিন্তু তিনি সেখানে যেতে পারেননি।’

আয়োজক সংগঠনের উপদেষ্টা অ্যাডভোকেট নাসির হাজারীর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক এম জাহাঙ্গীর আলমের সঞ্চালনায় প্রতিবাদী যুব সমাবেশে বিএনপির নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মোহাম্মদ রহমাতুল্লাহ, শাহ মোহাম্মাদ নেছারুল হক, সাবিরা নাজমুল প্রমুখ বক্তব্য দেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ