রবিবার, ১৮ অগাস্ট ২০১৯, ০৫:৩০ পূর্বাহ্ন

সিইসিকেও গ্রেফতার-মামলার তালিকা দিল বিএনপি

সিইসিকেও গ্রেফতার-মামলার তালিকা দিল বিএনপি

নিউজটি শেয়ার করুন

নন্দিত ডেস্ক :: প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদার কাছে গত তিন মাসে করা গায়েবি ও মিথ্যা মামলা এবং গ্রেফতারকৃতদের নামের তালিকা জমা দিয়েছে বিএনপি। একই তালিকা প্রধানমন্ত্রীর কাছেও জমা দেয় দলটি।

দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর স্বাক্ষরিত চিঠিসহ তালিকা আজ রোববার সকালে জমা দেন বিএনপির কেন্দ্রীয় মামলা ও তথ্য সংগ্রহকারী কর্মকর্তা মো. সালাউদ্দিন খান।

স্বাক্ষরিত চিঠিতে বলা হয়েছে, এখন পর্যন্ত ২ হাজার ২টি মামলায় ৫ হাজারেরও বেশি মানুষকে আসামি করা হয়েছে। এর মধ্যে ৭ হাজার ৭৭৩ জনকে গ্রেফতার করা হয়েছে। পুলিশ বাড়িতে বাড়িতে তল্লাশি অব্যাহত রেখেছে। তারা হুমকিও দিচ্ছে। তাই এই হুমকি ও গ্রেফতার বন্ধের জন্য সিইসির হস্তক্ষেপ কামনা করেছেন মহাসচিব।

চিঠিতে আরও উল্লেখ করা হয়েছে, ‘গায়েবি ও মিথ্যা’ মামলার আসামিদের গ্রেফতার বা হয়রানি না করার জন্য বিএনপিসহ ২০ দল ও জাতীয় ঐক্যফ্রন্ট ৭ দফা দাবি নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনায় মিলিত হয়। ওই আলোচনায় প্রধানমন্ত্রী এসব মামলা ও গ্রেফতারের তথ্য তার দফতরে পাঠাতে বলেন। এ অনুযায়ী গত ৭ নভেম্বর ১০৪৬টি ও পরে ১৩ নভেম্বর ১০০২টি মামলার তথ্য জানানো হয়। তবে তালিকা পাঠানোর পরও এখন পর্যন্ত মামলা প্রত্যাহার ও গ্রেফতার হওয়া নেতাকর্মীদের অব্যাহতি দেয়ার কোনো তথ্য আমাদের অবহিত করা হয়নি। এমন অবস্থায় বিএনপি বিষয়টিতে ইসির হস্তক্ষেপ কামনা করছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ