মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯, ১০:৪৬ অপরাহ্ন

সিলেটের ৭৮ জনসহ ১৩২৮ জনের মনোনয়নপত্র সংগ্রহ

সিলেটের ৭৮ জনসহ ১৩২৮ জনের মনোনয়নপত্র সংগ্রহ

নিউজটি শেয়ার করুন

নন্দিত ডেস্ক : একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীক বরাদ্দ পেতে প্রথম দিনেই সিলেটের ৭৮ জন মনোনয়ন প্রত্যাশীরা আওয়ামী লীগের মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। সারাদেশের ১৩২৮ জন সম্ভাব্য প্রার্থীরা কিনেছেন মনোনয়নপত্র।

শুক্রবার (৯ নভেম্বর) সকাল থেকে রাত পর্যন্ত আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয় থেকে এই মনোনয়নপত্র সংগ্রহ করেন মনোনয়ন প্রত্যাশীরা।

আওয়ামী লীগের উপ-দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া জানান, আটটি বিভাগীয় বুথ থেকে সারা দিনে ১৩২৮ জন সম্ভাব্য প্রার্থী নৌকা প্রতীক বরাদ্দের জন্য আবেদনপত্র সংগ্রহ করেছেন।

তার দেয়া তথ্য অনুযায়ী, সিলেট বিভাগ থেকে ৭৮ জন এবং রংপুর বিভাগ থেকে ১২৯ জন, খুলনা বিভাগ থেকে ১৯৫ জন, ঢাকা বিভাগ থেকে ২০৬ জন, চট্টগ্রাম বিভাগ থেকে ২২১ জন, রাজশাহী বিভাগ থেকে ১৮৪ জন, বরিশাল বিভাগ থেকে ১৫৪ জন ও ময়মনসিংহ বিভাগ থেকে ১৬১ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

জানা গেছে, প্রতিটি মনোনয়নপত্র বাবদ সম্ভাব্য প্রার্থীদের পরিশোধ করতে হয়েছে ৩০ হাজার টাকা। সে হিসেবে অনুযায়ী ১ হাজার ৩২৮টি মনোনয়নপত্র বিক্রি থেকে প্রথম দিনেই আওয়ামী লীগের আয় হয়েছে ৩ কোটি ৯৮ লাখ ৪০ হাজার টাকা।

শুক্রবার সকালে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার জন্য দুটি মনোনয়ন ফরম সংগ্রহের মধ্যে দিয়ে আওয়ামী লীগের নির্বাচনী মনোনয়নপত্র বিক্রি শুরু হয়।

প্রসঙ্গত, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে বৃহস্পতিবার (৮ নভেম্বর)। তফসিল অনুযায়ী, নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ২৩ ডিসেম্বর (রোববার)। এ নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ১৯ নভেম্বর (সোমবার)। মনোনয়নপত্র বাছাইয়ের দিন ২২ নভেম্বর (বৃহস্পতিবার)। প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ২৯ নভেম্বর (বৃহস্পতিবার)।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ