বুধবার, ২১ অগাস্ট ২০১৯, ০১:১৮ অপরাহ্ন

সিলেটের ৯টিসহ ১৩৫ উপজেলায় ভোটার তালিকা হালনাগাদ শুরু হয়েছে

সিলেটের ৯টিসহ ১৩৫ উপজেলায় ভোটার তালিকা হালনাগাদ শুরু হয়েছে

নিউজটি শেয়ার করুন

নন্দিত সিলেট:আজ (২৩ এপ্রিল) থেকে শুরু হচ্ছে ভোটার তালিকা হালনাগাদের কাজ। সিলেট-ঢাকাসহ সারাদেশে প্রথম ধাপে ১৩৫ উপজেলায় ভোটার তালিকা হালনাগাদ করা হবে। প্রথম ধাপে সিলেট বিভাগের ৯টি উপজেলায় চলবে হালনাগাদের কাজ।

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা রাজবাড়ী জেলায় আনুষ্ঠানিকভাবে হালনাগাদ কার্যক্রম উদ্বোধন করবেন। সিলেটে ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রমের উদ্বোধন করবেন নির্বাচন কমিশনার কবিতা খানম।

এছাড়াও নির্বাচন কমিশনার রফিকুল ইসলাম চট্টগ্রাম, বিগ্রেডিয়ার জেনারেল (অব.) শাহাদত হোসেন চৌধুরী রাজধানীর সাভারে, ইসি সচিব হেলালউদ্দীন আহমদ রাজশাহী, ইসির অতিরিক্ত সচিব মুখলেছুর রহমান রংপুর এবং জাতীয় পরিচয়পত্র অনুবিভাগের মহাপরিচালক বিগ্রেডিয়ার জেনারেল সাইদুল ইসলাম কুমিল্লায় ভোটার তালিকা হালনাগাদ কাজের উদ্বোধন করবেন।

২৩ এপ্রিল থেকে শুরু হয়ে এই কার্যক্রম চলবে ১৩ মে পর্যন্ত।

এ বছর ৮০ লাখ নতুন ভোটারের তথ্য সংগ্রহ করা হবে। এবার ভোটার তালিকায় হালনাগাদ কার্যক্রমে মোট তথ্য সংগ্রহকারী থাকবে ৫২ হাজার ৫০০ জন, সুপারভাইজার ১০ হাজার ৫০০, টেকনিক্যাল সাপোর্টে থাকবে ৬৪ জন এবং রেজিস্ট্রেশন কেন্দ্র থাকবে ৭৮০ পয়েন্টে। প্রতি দুই হাজার নাগরিকের বিপরীতে একজন করে তথ্য সংগ্রহকারী নিয়োগ দেয়া হবে। পাঁচজন তথ্য সংগ্রহকারীর জন্য থাকবেন একজন সুপারভাইজার। প্রতি ৭০ জন নাগরিকের জন্য একজন করে ডাটা এন্ট্রি অপারেটর নিয়োগ করা হবে।

বর্তমানে দেশে ভোটার রয়েছেন ১০ কোটি ৪১ লাখ ৩৮১ জন।

ইসি সূত্র জানায়, ২৩ এপ্রিল থেকে বাড়ি বাড়ি গিয়ে নতুন ভোটার হওয়ার যোগ্য নাগরিকদের তথ্য সংগ্রহ করা হবে। তথ্য সংগ্রহের এই কাজ চলবে ১৩ মে পর্যন্ত। পরবর্তীতে ২৫ মে থেকে ৩০ অক্টোবর পর্যন্ত নিবন্ধন কার্যক্রম চলবে। তথ্য সংগ্রহের সময় কেউ বাদ পড়লে তিনি নিবন্ধন কেন্দ্রে গিয়েও তথ্য দিয়ে নিবন্ধিত হতে পারবেন। এছাড়াও নতুন ভোটার তালিকায় নাম তুলতে তথ্য সংগ্রহকারীর কাছে কিছু প্রয়োজনীয় তথ্য সরবরাহ করতে হবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ