মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯, ০৬:২২ অপরাহ্ন

সিলেটে আদালতের নির্দেশে পরিবহন ধর্মঘট প্রত্যাহার

সিলেটে আদালতের নির্দেশে পরিবহন ধর্মঘট প্রত্যাহার

নিউজটি শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক: সিলেট জেলা পরিবহন শ্রমিক ইউনিয়নের বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগ তুলে সিলেট ঢাকা-মহাসড়কে ধর্মঘটের ডাক দেয় বিলাসবহুল গাড়ির মালিকরা। যার জন্য সিলেটে শুক্রবার (৪ মে) সকাল থেকে কোন ধরণের বিলাসবহুল বাস সিলেট ছাড়েনি।
আড়ালে থেকে অবরোধের নেপথ্যে ছিলেন সিলেট জেলা পরিবহন শ্রমিক ইউয়িনের কয়েকজন নেতৃবৃন্দ।
সূত্র জানায়, সাধারণ যাত্রীদের ভোগান্তির বিষয়টি চিন্তা করে শুক্রবার (৪ মে) দুপুরে সিলেট মহানগর পুলিশের দক্ষিণ সুরমা থানার ওসি খায়রুল ফজলকে সিলেট চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক সাইফুজ্জামান হিরো ধর্মঘটের নেতৃত্বে থাকা ও অতিরিক্ত চাঁদা আদায়কারী শ্রমিক নেতাদের বিরুদ্ধে মামলা করার জন্য পুলিশকে নির্দেশ দেন।
এরপর আদালতের দেয়া নির্দেশনার বিষয়টি পুলিশের পক্ষ থেকে শ্রমিক নেতাদেরকে জানালে তারা অনির্দিষ্টকালের জন্য ডাকা ধর্মঘট বিকেলে প্রত্যাহার করে নেন।
সিলেটের দক্ষিণ সুরমা থানার ওসি খায়রুল ফজল জানান, শুক্রবার বিকেল সাড়ে ৫টার দিকে সিলেট ঢাকা-মহানড়ক থেকে ধর্মঘট প্রত্যাহার করা হয়। পাশাপাশি শ্রমিকদের কাছ থেকে অতিরিক্ত চাঁদা আদায়ের বিষয়টিও প্রত্যাহার করে নেন শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দ।
অবরোধ প্রত্যাহারে আদালত থেকে কোন নির্দেশনা দেয়া হয়েছে কিনা জানতে চাইলে তিনি বলেন, আদালতের নির্দেশে নয় সাধারণ মানুষের ভোগান্তির বিষয়টি চিন্তা করে পুলিশের পক্ষ থেকে শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দকে অনুরোধ করা হলে তারা অবরোধ প্রত্যাহার করে নেন।
তিনি আরও জানান, শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দ শ্রমিকদের কল্যাণে সম্প্রতি ২০টাকার চাঁদা ৫০ টাকায় নির্ধারণ করেন। যার জন্য শ্রমিক ইউয়নিনের সাথে বাস মালিকদের মতবিরোধ হলে বাস মালিকরা অবরোধের ডাক দেয়।
সিলেট জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি সেলিম আহমদ ফলিকের মোবাইল ফোনে একাধিকবার যোগাযোগ করা হলে তার ফোন বন্ধ পাওয়া যায়।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ