শনিবার, ১৭ অগাস্ট ২০১৯, ০৭:২৮ অপরাহ্ন

সিলেটে উৎসবমুখর পরিবেশে বর্ষবরণ

সিলেটে উৎসবমুখর পরিবেশে বর্ষবরণ

নিউজটি শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক: উৎসবমুখর পরিবেশে ব্যাপক আয়োজনের মধ্য দিয়ে বর্ষবরণ সিলেটবাসী। আজ সকাল ৮টায় সিলেট জেলা প্রশাসনের উদ্যোগে মঙ্গল শোভাযাত্রার মধ্য দিয়ে নতুন বর্ষকে বরণ করে নেয়া হয়। এরপর বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন মঙ্গল শোভাযাত্রা বের করে।

সারা দেশের ন্যায় সিলেটে বাংলা বর্ষবরণের আয়োজন বিকাল ৫টা পর্যন্ত চলবে। জেলা শিল্পকলা একাডেমি, সিলেট আয়োজিত বর্ষবরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে জেলা শিল্পকলা একাডেমি প্রাঙ্গনে। দুপুর ১টা থেকে এ অনুষ্ঠান শুরু হবে। এছাড়া সকাল থেকে সিলেট ব্লুবার্ড স্কুল এন্ড কলেজে শ্রুতি আয়োজিত শতকন্ঠে বর্ষবরণ অনুষ্ঠান চলছে সকাল থেকে। আনন্দ লোক আয়োজিত শ্রীহট্ট সংস্কৃতি কলেজের সাংস্কৃতিক অনুষ্ঠান চলবে বেলা ২টা পর্যন্ত।

এছাড়া ব্যতিক্রমি আয়োজনে প্রতিবছর শিশুদের নিয়ে পহেলা বৈশাখ উদ্যাপন করছে পাঠশালা। এবারও কাজিঠুলা বেসিক বেইজ স্কুলে বিকাল ৩টায় এ অনুষ্ঠান শুরু হবে।

এছাড়াও সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়, সিলেট মেট্রোপলিটন ইউনিভার্সিটি, লিডিং ইউনিভার্সিটি, সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সি, সিলেট অগ্রগামী বালিকা উচ্চ বিদ্যালয়, এমসি কলেজ, মহিলা কলেজ, মদনমোহন কলেজসহ সিলেটের প্রায় সবকটি শিক্ষা প্রতিষ্ঠানে বর্ষবরণ করা হচ্ছে বর্ণাঢ্য আয়োজনে। নগরীর বিভিন্ন পাড়া-মহল্লার সাংস্কৃতিক সংগঠনগুলোও বর্ষবরণ উপলক্ষে বিস্তারিত কর্মসূচি পালন করছে।

এছাড়াও বিভিন্ন উপজেলা সদর ও গ্রামাঞ্চলের শিক্ষা প্রতিষ্ঠানেও ব্যাপক কর্মসূচির মাধ্যমে বর্ষবরণ চলছে।

 

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ