সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০১৯, ১১:৪৪ পূর্বাহ্ন

সিলেটে চলছে স্টুডেন্ট কেবিনেট নির্বাচন

সিলেটে চলছে স্টুডেন্ট কেবিনেট নির্বাচন

নিউজটি শেয়ার করুন

নন্দিত সিলেট: সারাদেশের ন্যায় সিলেটে চলছে মাধ্যমিক বিদ্যালয় ও দাখিল মাদ্রাসায় স্টুডেন্টস কেবিনেট নির্বাচন। আজ বৃহস্পতিবার সকাল

থেকে উৎসবমুখর পরিবেশে শুরু হয় এই নির্বাচন। জকিগঞ্জ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক উজ্জল ভট্টাচার্য জানান, সকাল থেকে জকিগঞ্জ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে চলছে স্টুডেন্টস কেবিনেট নির্বাচন-২০১৯ শুরু হয়েছে। উৎসবমুখর পরিবেশে দীর্ঘ সারিতে দাঁড়িয়ে ছাত্রীরা পছন্দের প্রার্থীকে ভোট দিচ্ছে।

একইভাবে সিলেট সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়, অগ্রগামী উচ্চ বিদ্যালয়সহ জেলার বিভিন্ন স্কুলে কেবিনেট নির্বাচনের খবর পাওয়া গেছে।

গতকাল বুধবার (১৪ মার্চ) বিকেলে সচিবালয়ে শিক্ষা মন্ত্রণালয়ের সম্মেলনকক্ষে এক সংবাদ সম্মেলনে এ কথা জানান শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

শিক্ষামন্ত্রী বলেন, শিশুকাল থেকে গণতন্ত্রের চর্চা এবং গণতান্ত্রিক মূল্যবোধ জাগ্রত করা, অন্যের মতামতের প্রতি সহিষ্ণুতা এবং শ্রদ্ধা প্রদর্শন, শিক্ষাপ্রতিষ্ঠানে শিখন-শিখানো কার্যক্রমে শিক্ষকমন্ডলীকে সহায়তা করা, শিক্ষাপ্রতিষ্ঠানে ঝরেপড়া রোধ করার লক্ষ্যে সরকার এই উদ্যোগ গ্রহণ করেছে।

তিনি বলেন, সারাদেশে নির্বাচনের সব ধরনের প্রস্তুতি নেয়া হয়েছে।

সংবাদ সম্মেলনে জানানো হয়, বৃহস্পতিবার সকাল ৯ টা হতে দুপুর ২ টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোট গ্রহণ চলবে। এ বছর দেশের ৮টি বিভাগ ও ৮টি মহানগরের আওতাধীন মোট ৫৫৯টি উপজেলা/ থানার মোট ২২হাজার ৯শ’৬১ টি শিক্ষাপ্রতিষ্ঠানে নির্বাচন অনুষ্ঠিত হবে। এর মধ্যে ১৬হাজার ২৪৫টি মাধ্যমিক বিদ্যালয়, ৬৭১৬টি দাখিল মাদ্রাসা রয়েছে।

এ বছর মাধ্যমিক বিদ্যালয়ে ১ লাখ ২৯ হাজার ৯৬০টি পদের জন্য ২ লাখ ৩১ হাজার ১২৬ জন শিক্ষাথী এবং মাদ্রাসায় ৫৩ হাজার ৭২৮টি পদের জন্য ৯৩ হাজার ৭১০ জন শিক্ষাথী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ